বিনা কারণে আইসিইউতে রেখে টাকা আদায়, আটক ৫

 

খুলনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডি.কম

খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়সহ বিভিন্ন অভিযোগে এ জরিমানা করা হয়।

জরিমানা অনাদায়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক গাজী মিজানুর রহমানসহ ৫ জনকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

gazi3

বুধবার (১২ অক্টোবর) দুপুরে র‌্যাব-৬ এর একটি দল বিশেষ অভিযানের পর ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ এ দণ্ড দেন।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ জানান, হাসপাতালের ফ্রিজে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, অনুমোদনহীন ব্লাড ব্যাংক স্থাপন, রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, বিনা কারণে রোগীদের আইসিইউতে রেখে টাকা আদায় করার অভিযোগে গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. গাজী মিজানুর রহমানসহ ৫ জনকে অভিযুক্ত করে দশ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের করাদণ্ড দেওয়া হয়।

অভিযুক্ত অন্যরা হলেন সুভাষ কুমার সাহা, এবিএম মাহবুবুল হক, হারুন অর রশিদ এবং জেমস তরুন। তাৎক্ষণিকভাবে অর্থ পরিশোধ করতে না পারায় মিজানুর রহমানসহ ৫ জনকেই আটক করে নিয়ে যায় র‌্যাব।

gazi1

গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভেতরে ডেল্টা ফার্মেসিতেও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় এর মালিক নাসির উদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৬ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম জানান, রোগীদের ভর্তির আগে বলা হয় তিন হাজার টাকা খরচ হবে। আর ভর্তির পর ভর্তি ফি ৩ হাজার টাকা, সার্ভিস চার্জ ৩ হাজার টাকা, ডাক্তার ফি ৩ হাজার টাকাসহ মোট ৯ হাজার টাকা নেওয়া হয়।

এ ছাড়া বিনা প্রয়োজনে আইসিইউতে রেখে দিয়ে রোগীদের কাছ থেকে অর্থ নেওয়ার প্রমাণ পাওয়া গেছে অভিযানের সময়। বিভিন্ন পরীক্ষার রিপোর্টে ডাক্তারদের আগাম স্বাক্ষর নেওয়ার প্রমাণও পাওয়া গেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!