আপনি একা হয়ে যাচ্ছেন নুর, এক বছর দেখতে দেখতে কেটে যাবে

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আপনি অন্য যা কিছু বলেছেন-করেছেন , তা নিয়ে আমার কোনো বক্তব্য নেই , আপত্তিও নেই । ভালো মনে করেছেন , বলেছেন । বলতেই পারেন । কিন্তু কিছু বা মূল বিষয় বাদ দিয়ে কথা বললেন । কয়েকটি কথা সেটা নিয়ে ।

নির্বাচনের দিন ছাত্রীরা যদি হলে হলে প্রতিরোধ না করতেন , সব সংগঠন যদি সম্মিলিত প্রতিবাদ না করত , কোথায় থাকতেন আপনি ? রোকেয়া হলের ছাত্রীরা অনশন করছেন , প্রতিবাদ করছেন , আপনার বক্তৃতায় তাদের কথা বললেন না ?

শামসুন নাহার হলের ভিপি শেখ তাসনিম আফরোজ ইমি প্রধানমন্ত্রীর সামনে বলতে পারলেন , আমার রোকেয়া হলের বোনদের সংকটের মধ্যে বিবেকের তাড়না থেকে একজন ছাত্রী হলের প্রতিনিধি হিসেবে বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী , দায়িত্বশীল জায়গায় থেকে আর কেউ যেন কোনো মেয়েকে বোরখা পরলে শিবির কিংবা জিন্স পরলে গাঁজাখোর না বলে ।

একথা শুনেও আপনার তাদের কথা মনে পড়ল না ? সেদিন মাঝ রাতে ছাত্রীদের এই হেনস্থা করার ঘটনা আপনি জানতেন না ? রাজু ভাস্কর্যের সামনে যারা অনশন করলেন, তাদের কথা মনে থাকল না ?

রাশেদকে গুলি করে হত্যার হুমকি কারা দিল , আপনি জানেন না ? রাশেদের মায়ের কথা মনে পড়লো না ? নির্বাচন যদি মোটামুটি সুষ্ঠু হতো , রাতে যদি ভোট না হতো , আপনাদের সংগঠনের অনেকের বিজয়ী হওয়ার সম্ভাবনা ছিল। বিজয়ী হতে পারতো রাশেদও। বক্তৃতায় নির্বাচনের এই ভয়াবহ অনিয়ম বিষয়ে কী বললেন ? বিজয়ী একা হলেও , সবাই মিলেই তো আপনি ছিলেন , নাকি ?

`একা’ সবার চেয়ে কেউ বড় হতে পারে না । আপনি ‘একা’ হয়ে যাচ্ছেন । এক বছর দেখতে দেখতে কেটে যাবে । এতদিন যারা পিটিয়েছে , প্রয়োজন ফুরালে আবারও পেটাবে । এতদিন সঙ্গে সবাইকে পেয়েছেন , তখন কাউকে পাবেন না । বহু নজীর আছে । গণজাগরণ মঞ্চের কথা সবারই তো মনে থাকার কথা ।

লেখক: গোলাম মোর্তোজা (লেখকের ফেসবুক স্ট্যাটাস থেকে সংগৃহীত)

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!