খানসামায় বিকাশ একাউন্টের টাকা উধাও!

ভূপেন্দ্র নাথ রায়, খানসামা(দিনাজপুর) প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের খানসামায় বিকাশ একাউন্টের টাকা হঠাৎ উধাওয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে খানসামার পুলেরহাটে নামক স্থানে। জানা যায়, গতকাল পুলেরহাটের মোটরসাইকেল মেকার প্রদীপ রায়ের মোবাইলে একাউন্ট থেকে ৭হাজার টাকা তার আজান্তেই উধাও হয়ে যায়। এ বিষয়ে প্রদীপ জানায়, হেনা নামের এক গার্মেন্টস কর্মী ঢাকা সাভার এলাকা থেকে পার্শ্ববর্তী এক বিকাশ এজেন্টের মাধ্যমে গত বুধবার (২৩ আগস্ট) ৭ হাজার টাকা তার (হেনার) পিতাকে বিকাশ করে পাঠায়। আমি পুলেরহাটে মেকারী করে গভীর রাতে বাড়ী ফিরি একারনে মেকারী করে জমানো টাকা বিকাশ একাউন্টে ভরে রাখি। কিন্তু এভাবে টাকা উধাও হবে ভাবতে পারছিনা।
প্রদীপ আরো জানায়, আমি ওই দিন রাতে মোটর সাইকেলের পার্টস কেনার জন্য সৈয়দপুরে যাই। এরপর বিভিন্ন যন্ত্রাংশ কেনার পর বিকাশ একাউন্ট থেকে টাকা পরিশোধ করি। কিন্তু গত ২৪ আগষ্ট দুপুরে ০১৯৩৭৫২০৫৮৭ নম্বর থেকে এক অজ্ঞাত ব্যাক্তি আমার মোবাইলে কল করে দাবী করে যে ভুলক্রমে তার ০১৮৮৫৫৯৩৯৩৫ নম্বর থেকে ৯ হাজার ৯শ টাকা আমার একাউন্টে আসে। আমি প্রথমে মেসেজ দেখে তাকে জানাই এবং টাকাটা একটু পরে দেওয়া কথা বলি। পরক্ষণে বিকাশ একাউন্ট চেক করে দেখি আমার একাউন্টে ১০ হাজার টাকা আছে। ফলে অজ্ঞাত ব্যাক্তিটিকে গালাগাল দেই এবং সেও গালমন্দ করতে থাকে। একপর্যায়ে সন্ধাবেলা ০১৭৮৫৩৮৩০১০ নম্বর থেকে একটি মেসেজ আসে। তাতে লেখা ছিল “বেটা আমাকে গালি দিশ আমার ৭ হাজার টাকা পেয়ে গেছি”। এরপর বিকাশ একাউন্ট চেক করে দেখি আমার ৭ হাজার নাই। তৎক্ষণাৎ ওই নম্বর গুলোতে ফোন দিলে বন্ধ দেখা যায়। ঠিক এরকম আরো একটি ঘটনা ঘটে। কিছুদিন আগে পাকেরহাট গ্রামবিকাশ শাখার এক  কর্মীর কিস্তির ২ হাজার ১০০টাকা এভাবেই হঠাৎ উধাও হয়ে যায়। ব্রাক ব্যাংকের প্রতিষ্ঠান বিকাশ-এর এরকম টাকা উধাওয়ের ঘটনা এলাকার বিকাশ এজেন্ট এবং ব্যাক্তিগত বিকাশ একাউন্ট হোল্ডারদের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা দেখা দিয়েছে। তারা ভয়ে আছে কখন কার টাকা হাওয়ায় উড়ে যায়। প্রতারণা এড়ানোর জন্য তড়িঘড়ি করে টাকা ক্যাশ আউট করছে। এদিকে রিপোর্ট লেখা পর্যন্ত থানা কিংবা স্থানীয় ব্রাক ব্যাংক শাখায় এ বিষয়ে কোন অভিযোগ দাখিল করা হয়নি।

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!