টাউন হলের সংস্কার ও আধুনিকায়ন দাবীতে ১১ জন ঐক্য ন্যাপ নেতার যুক্ত বিবৃতি

 

 

বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
ঐক্য ন্যাপের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর প্রধান সদস্য ও পাবনা জেলা ঐক্য ন্যাপের সভাপতি, সহ-সভাপতি আপেল মাহমুদ, আনোয়ারুল ইসলাম ও মিসেস তাসলিমা মলি, অস্থায়ী সম্পাদক মঞ্জু চৌধুরী, যুগ্ম সম্পাদক সদর আলী প্রকাশনা সম্পাদক কাজী বাবলা, কৃষি সম্পাদক বেইলি বেগম, প্রশিক্ষণ সম্পাদক তপু আহমেদ, যুব সম্পাদক এলিনুর রহমান, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক বিমল কুমার রায় সহ ১১ জন নেতা পাবনার ঐতিহাসিক টাউন হলের দ্রুত সংস্কার ও আধুনিকায়ন দাবী করেছেন।
যুক্ত বিবৃতিতে ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ বলেন দেশের মুক্তিযুদ্ধ রাষ্ট্রভাষা আন্দোলন গণ-অভ্যূত্থান অপরাপর গণতান্ত্রিক আন্দোলন, পাকিস্তান আন্দোলন, বৃটিশ সা¤্রাজ্যবাদ বিরোধী স্বাধীনতা আন্দোলন ইতিহাসখ্যাত অজ¯্র আন্দোলনে পাবনার গণ মানুষকে সচেতন ও উদ্বুদ্ধ করার টাউন হল মিলনায়তন ও ময়দান সীমাহীন অবদান রেখেছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, তাজউদ্দিন আহম্মেদ, সৈয়দ আলতাফ হোসেন, পীর হাবিবুর রহমান, পংকজ ভট্টাচার্য্য সহ অসংখ্য ইতিহাস খ্যাতজননেতা এই টাউনহল ময়দানে বহুবার ভাষণ দিয়ে পাবনার জনগণকে উদ্বুদ্ধ করেছেন।
ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ বলেন, এ ছাড়াও বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর, শরৎ চন্দ্র বসু সহ অনেক কিংবদন্তী কবি, সাহিত্যিক, রাজনীতিকের ভাষণ ও এই মাঠের এক অনন্য ইতিহাস।
পাবনার বইমেলাসহ নানা সাংস্কৃতিক আন্দোলনেও পাবনা টাউন হল ও টাউন হল ময়দানের অবদান অবিস্মরণীয়।
কিন্তু সংস্কার, মেরামত ও আধুনিকায়নের অভাবে টাউন হল মিলনায়তন এক ভগ্নস্তুপে পরিণত হতে দেখে আমরা ক্ষুদ্ধ ও বিচলিত।
ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ মনে করেন আজও পাবনার তরুণ সমাজকে দেশ প্রেমে উদ্বুদ্ধ করার ক্ষেত্রে রাজনৈতিক-সংস্কৃতিক কর্মকান্ড পরিচালনায় টাউন হলের প্রয়োজনীয়তা অসীম।
তাই পাবনা পৌর কর্তৃপক্ষের কাছে অবিলম্বে পাবনা টাউন হলের যথাযথ সংস্কার বিদ্যুত সংযোগ, চেয়ার প্রভৃতির ব্যবস্থা ও সন্নিকটে নতুন করে গণ-শৌচাগার নির্মাণের জন্য ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ জোর দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!