পাবনায় পেটজোড়া লাগানো যমজ শিশুর জন্ম

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা শহরের একটি বেসরকারি হাসপাতালে পেট জোড়া লাগানো যমজ শিশুর জন্ম দিয়েছেন সোনিয়া খাতুন নামের এক প্রসূতি। রোববার(৩০ জুন) রাতে শহরের শালগাড়িয়া এলাকায় যমুনা ক্লিনিকে এই যমজ বাচ্চার জন্ম হয়।

গাইনী বিশেষজ্ঞ ডা. ইসমত আরা পপি এই প্রসূতির সিজার করেন। উন্নত চিকিৎসার জন্য রাতেই মা ও শিশুকে পাবনা জেনারেল হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের কাদোয়া গ্রামের ফিরোজ শেখের স্ত্রী সোনিয়া খাতুন এই যমজ শিশুর মা। যমজ এই দুই শিশুই ছেলে সন্তান। স্বজনরা নাম রেখেছেন ‘রাজা-বাদশা’।

বাচ্চার বাবা ফিরোজ শেখ বলেন, সন্তান জন্ম সবারই একটা কামনার ফসল। কিন্তু এমন সন্তান কেউ প্রত্যাশা করে না। আমি দরিদ্র মানুষ। এই যমজ সন্তানের চিকিৎসা নিয়ে হতাশার মধ্যে পড়েছি। কিভাবে তাদের উন্নত চিকিৎসা দিয়ে সুস্থ্য করে তুলবো, সেটা নিয়েই দিশেহারা হয়ে পড়েছি।

প্রসূতির চিকিৎসক ডা. ইসমত আরা পপি বলেন, বাচ্চা দু’টির সমস্যা জন্মগত। বেসরকারিভাবে এই চিকিৎসা ব্যয়ভার বহন করা কঠিন। তবে ঢাকা মেডিকেলে এই বাচ্চার চিকিৎসা করানো হলে স্বল্প খরচে সুচিকিৎসা দিয়ে বাচ্চা দু’টিকে আলাদাসহ সুস্থ্য করা সম্ভব।

পাবনা জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. নীতিশ কুমার জানান, যমজ শিশুর অবস্থা বর্তমানে মোটামুটি ভাল আছে। তবে পাবনায় এর ভাল চিকিৎসা নেই। উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হবে।

পেট জোড়া লাগানো যমজ শিশু ‘রাজা-বাদশা’ কে এক নজর দেখতে হাসপাতালে আসা রোগীর স্বজন, দর্শণার্থীসহ অনেকেই ভীড় করছে হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!