পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে সময় লাগবে: ফায়ার সার্ভিস

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের বহুতল ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় এখনো কাজ করছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিস সদরের ডিউটি অফিসার মিজানুর রহমান আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে নির্বাপণ শতভাগ হয়নি। ধোঁয়া আছে, পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে সময় লাগবে।

তিনি আরও জানান, আটকে পড়াদের উদ্ধারে দুটি স্কাই লিফট ব্যবহার করা হচ্ছে। এ পর্যন্ত ভবনটি থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে উদ্ধার হওয়া সবাই কমবেশি আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট দীর্ঘক্ষণ কাজ করার পর সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা যায়, ভবনটিতে দ্য ওয়েভ গ্রুপ, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, আমরা টেকনোলজিস লিমিটেড ছাড়াও অর্ধশতাধিক অফিস রয়েছে।

কামাল আতাতুর্ক অ্যাভিনিউর এফআর টাওয়ারে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৭ জনে। এছাড়াও এই আগুনের ঘটনায় কমপক্ষে আহত হয়েছেন অর্ধশত। এ পর্যন্ত ভবনটি থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

সূত্র বলছে, অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলে তিনজন নিহত হয়েছে। তাদের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে। এছাড়া কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে একজন এবং ঢামেক হাসপাতালে আরও একজন মারা যান। এছাড়া অ্যাপোলো ও বনানী ক্লিনিকে মারা গেছেন আরও দু’জন। এদের মধ্যে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন শ্রীলঙ্কান নাগরিক রয়েছেন।

নিহতরা হলেন- পারভেজ সাজ্জাদ (৪৭), মামুন (৩৬), আমিনা ইয়াসমিন (৪০), আব্দুল্লাহ আল ফারুক (৩২), মনির (৫০) ও মাকসুদুর (৩৬)। আরেকজনের নাম জানা যায়নি।

ঘটনাস্থলে রয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ বিকেল ৪টা ৩৫ মিনিটের দিকে সেখানে তিনি উপস্থিত হন। এছাড়া সেনা, নৌ, বিমান বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!