বাংলাদেশ মহিলা পরিষদের সাংগঠনিক মাসের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত।

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

“সংগঠকের গুণগত মান বৃদ্ধি করি, সংগঠনের স্থায়িত্ব নিশ্চিত করি” এই আহ্বানে বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখার উদ্যোগে সংগঠন উপ-পরিষদের আয়োজনে সাংগঠনিক মাস ১ সেপ্টেম্বর-৩০ সেপ্টেম্বর’ ২০১৯ পালনের অংশ হিসেবে ৩০ সেপ্টেম্বর , ২০১৯ ইং তারিখ কার্যকরী সদস্য রওশন আক্তার মিন্টুর সভাপতিত্বে, পাবনা জেলা শাখা কার্যালয়ে কর্মী সভা ও সাংগঠনিক মাসের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে মাস ব্যাপী কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক, কামরুন্নাহার জোসনা, আলোচনায় তিনি বলেন, ১ সেপ্টেম্বর, ২০১৯ তারিখ উদ্বোধনী ও কর্মী সভার মধ্য দিয়ে সাংগঠনিক মাসের কর্মসূচী শুরু হয়। উক্ত কর্মসূচীর অংশ হিসেবে, মাস ব্যাপী সদস্য সংগ্রহ, কর্মী সভা ০৪ টি, পাবনা সেন্ট্রাল গার্লস স্কুলের ছাত্রীদের নিয়ে, নারী ও শিশু নির্যাতনে তরুণ তরুণীদের ভ’মিকা বিষয়ক রচনা প্রতিযোগীতা, উঠান বৈঠক ০২ টি, জেলা, পাড়া ও তৃণমূল নারীদের নিয়ে সাংগঠনিক দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ ০১ টি, পাবনা সদর থানা কমিটি ০১ টি ও ০১ টি পাবনা পৌরসভা কমিটি গঠন করা হয়। যার আলোচ্য বিষয় সমূহ হল ঘোষনাপত্র ও গঠনতন্ত্র, সংগঠন সংহতকরনে সংগঠক ও তরুণ সংগঠকদের ভ’মিকা, সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে সংগঠনেরে অবস্থান, যৌন হয়রানি, ধর্ষণসহ নারী ও কন্যা নির্যাতন এবং সামাজিক অনাচারের বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ ব্যাবস্থা।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, হাছিনা আক্তার রোজী, বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখার, সাধারণ, সম্পাদক, কামরুন নাহার জলি, অর্থ-সম্পাদক, রেহানা করিম, লিগ্যাল এইড সম্পাদক, শরিফা খাতুন সুখী, আন্দোলন সম্পাদক, জিনাত সুলতানা, প্রচার সম্পাদক, করুনা নাসরিন প্রমূখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন সাংগঠনিক সম্পাদক, কামরুন্নাহার জোসনা ও সমন্বয় করেন জেলা প্রকল্প সমন্বয়কারী, এ এম এস কিবরিয়া প্রিন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!