ভুতুরে বাড়িতে নষ্ট হচ্ছে একের পর এক ২৯টি মোবাইল ফোন!

 

অনলাইনডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ভারতের নদিয়ায় একটি বাড়িতে অদ্ভূত ঘটনা ঘটছে। সেখানে বাস করা পরিবারের সদস্যরা কোনো মোবাইল ফোন বাড়িতে আনলেই তা নষ্ট হয়ে যাচ্ছে। এমন আজব ঘটনার কোনো গ্রহণযোগ্য উত্তর এখনও মেলেনি। ফলে বাড়ির মানুষেরা বাধ্য হয়েই দিনের বেলা বাইরে মোবাইল ফোন ব্যাগে ঝুলিয়ে রাখেন। আর রাতে ফোন রাখেন প্রতিবেশীর বাড়িতে।

অবিশ্বাস্য শোনালেও ভারতীয় সংবাদমাধ্যম এবেলার খবর, গত ছ’মাস ধরেই নাকি এমন আজব সমস্যায় ভুগছেন নদিয়ার তেহট্টের নাটনার বাসিন্দা দিলীপ মণ্ডল এবং তার পরিবার। পরিবারের সদস্যদের দাবি, গত ছয় মাসে ২৯টি মোবাইল ফোন নষ্ট হয়ে গেছে। এভাবে একে একে ২৯টি ফোন নষ্ট হতে দেখেছেন পরিবারের সদস্যরা।

এমন পরিস্থিতিতে জেনে শুনে ওই বাড়ির কোনো সদস্যের কাছে মোবাইল ফোন বিক্রি করছেন না বিক্রেতারা। কেননা, ফোন বিক্রির কয়েঘণ্টার মধ্যেই তা ফিরিয়ে আনা হচ্ছে। বদলে দিলেও একই ফল হচ্ছে সব মোবাইল ফোনের ক্ষেত্রেই!

ওই বাড়িতে একের পর এক মোবাইল ফোন নষ্টের ঘটনা এলাকাবাসীর এখন মুখে মুখে। সমস্যা যে ওই বাড়ির তা এক কথায় সবাই স্বীকার করছেন। কিন্তু সমস্যাটা কোথায়?

অবশ্য এখানে একটা কিন্তু আছে! শুধু পরিবারের সদস্যরাই মোবাইল ফোন বাড়িতে নিয়ে গেলে তা বিগড়ে যাচ্ছে। পরিচিত কিংবা এলাকার লোকজনের ফোনে এমন সমস্যা হচ্ছে না। ফলে ভৌতিক বিষয়কেই দায়ি করছেন স্থানীয়রা।

দিলীপবাবু জানান, প্রথমে তারা ভেবেছিলেন বাড়ির বিদ্যুতের লাইনে হয়তো সমস্যা রয়েছে। তাই পুরো বাড়ির ওয়্যারিং, আর্থিং, সব বদলে ফেলা হয়। কিন্তু তারপরও সমস্যাটি থেকেই গেছে।

ভৌতিক বিষয়টি নিয়ে স্থানীয় নাটনা পঞ্চায়েত অফিসেও আলোচনা হয়েছে। সেখান থেকেও প্রতিনিধি এসে খবর নিয়ে গেছে। তারাও কোনো সমাধান দিতে পারেনি।

বিশেষজ্ঞদের মতে, বাড়ির মধ্যে কোনও শক্তিশালী চুম্বকীয় ক্ষেত্র থাকলে তা থেকে মোবাইলে সমস্যা দেখা দিতে পারে। কিন্তু তাই বলে এভাবে একের পর একে মোবাইল নষ্ট হবে তা বিশ্বাসযোগ্য নয়। ফলে বিশেষজ্ঞরা বিষয়টিকে অস্বাভাবিক বলেই মত দিচ্ছেন।
উৎসঃ poriborton

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!