ভেজাল ঘি বিক্রির অভিযোগে ১ বছরের জন্য জেলে গেলেন আগোরার মালিক!

 

 

আইন-আদালত ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ভেজাল ঘি বিক্রির অভিযোগে সুপার শপ আগোরার চেয়ারম্যান নিয়াজ রহিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়। জরিমানার অর্থ অনাদায়ে আদালত তাকে আরও একমাসের কারাদণ্ড দেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাকার বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক মাহবুব সোবহানী এক রায়ে নিয়াজ রহিমকে এক বছরের কারাদণ্ডাদেশ দেন। ২০০৮ সালে দায়ের করা দু’টি মামলার রায়ে তাকে এই সাজা দেওয়া হয়েছে।

বিশুদ্ধ খাদ্য আদালত সূত্র জানায়, রায় দেওয়ার সময় নিয়াজ রহিম আদালতে উপস্থিত ছিলেন। তিনি রহিম আফরোজ গ্রুপের একজন পরিচালক। রায়ের পর আদালত থেকে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

বিশুদ্ধ খাদ্য আদালত সূত্রে জানা গেছে, ভেজাল খাদ্য বিক্রির অভিযোগে বিশুদ্ধ খাদ্য আদালতে ২০০৮ সালে দু’টি মামলা হয়েছিল। দু’টি মামলাতেই ভেজাল ঘি বিক্রির অভিযোগ আনা হয়েছিল আগোরার বিরুদ্ধে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনের ১০ তলায় আদালতে ওই দু’টি মামলার শুনানি অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের খাদ্য পরিদর্শক ফখরুদ্দিন বলেন, ‘২০০৮ সালে সুপার শপ আগোরা কর্তৃপক্ষের বিরুদ্ধে কুষ্টিয়া গাওয়া ঘি ও স্পেশাল গাওয়া ঘি নামে ভেজাল ঘি বিক্রির অভিযোগে মামলা দু’টি দায়ের করেছিলাম। আদালতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আগোরার চেয়ারম্যান নিয়াজ রহিমের বিরুদ্ধে আদালত রায় দেন। রায়ে তাকে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।’

ফখরুদ্দিন জানান, রায়ের সময় নিয়াজ রহিম আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!