সখীপুরে সরকারি জমি দখলমুক্ত করনে অভিযান

আনোয়ার পাশা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের সখীপুরে জেলখানা মোড়ে এলাকায় সরকারি খাস জমি অবৈধ দখল মুক্ত করনে অভিযান পরিচালনা করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে এ উচ্ছেদ অভিযান করা হয়। এ অভিযানে একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন, একটি মাইক্রোবাস স্টেশন ও অবৈধ দখলদারদের ১৫টি দোকান উচ্ছেদ করা হয়। এ উচ্ছেদ অভিযানের মধ্য দিয়ে দুই একর ২৩ শতাংশ সরকারি খাস জমি দখলমুক্ত করেছে উপজেলা ভূমি প্রশাসন। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা।

স্থানীয় ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা জেলখানা মোড় এলাকায় একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন, একটি মাইক্রোবাস স্টেশন গড়ে তুলেন ও এছাড়া কমপক্ষে ২০ বছর ধরে সরকারি খাসজমিতে স্থানীয় লোকজন একটি বাজার বসিয়েছেন। এসব স্টেশনে চাঁদাবাজির অভিযোগও রয়েছে। গত বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরার নেতৃত্বে একদল শ্রমিক এ উচ্ছেদ অভিযানে অংশ নেয়। এ সময় ওইস্থানে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ বাহিনি মোতায়েন ছিল।

উচ্ছেদকরা দোকানদার মনির হোসেন বলেন, আমি কমপক্ষে ১০ বছর ধরে এ বাজারে চাঁদা দিয়ে দোকান করছি। সরকারি সিদ্ধান্ত হলে আমাদের কি করার আছে। আমরা সরকারের কাছে আমাদের পুনর্বাসন দাবি করছি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা বলেন, সরকারি খাস জমিতে অবৈধভাবে দখলদারদের উচ্ছেদ করে সরকারের দুই একর ২৩ শতাংশ জমি দখলমুক্ত করা হয়েছে। এছাড়া সিএনজিচালিত অটোরিকশা ও মাক্রোবাস স্টেশন উচ্ছেদ হওয়ায় এখন চাঁদাবাজিও বন্ধ হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!