সখীপুরে সরকারি মুজিব কলেজের ছাত্রসংসদের কমিটি বিলুপ্ত ঘোষণা

আনোয়ার পাশাসখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের সখীপুরের সরকারি মুজিব কলেজের ছাত্র সংসদের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার কলেজের অফিসার ইনচার্জ মানিক লাল ভৌমিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিলুপ্ত ঘোষণা করার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সরকারি মুজিব কলেজের সকল শ্রেণির ছাত্রছাত্রীদের অবগতির কথা উল্লেখ করে বলা হয়, গত ৪ ফেব্রুয়ারির কলেজের একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তে ছাত্র সংসদের মেয়াদ না থাকায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। ২১ সদস্যের বিলুপ্ত কমিটিতে এমএ রউফ ভিপি ও রাসেল আল-মামুন জিএস ছিলেন।

এ ব্যাপারে কলেজের অফিসার ইনচার্জ মানিক লাল ভৌমিক বলেন ২০১৩ সালের ৬ এপ্রিল ওই ছাত্র সংসদের কমিটি গঠিত হয়েছিল। ওই ছাত্র সংসদের কমিটিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কলেজের একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তে ছাত্র সংসদের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ছাত্রলীগ সরকারি মুজিব কলেজ শাখার আহবায়ক খন্দকার রকিবুল হাসান বিজয় মেয়াদোত্তীর্ণ কমিটিটি বিলুপ্ত ঘোষণা করায় কলেজ কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়ে বলেন, দীর্ঘদিন ধরে ছাত্র সংসদের নির্বাচন হচ্ছে না। কলেজের মেয়াদোত্তীর্ণ কমিটিটি নিষ্ক্রিয় ছিল। আমাদের ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে দাবিও ছিল ওই কমিটি বিলুপ্ত করে নতুন ছাত্র সংসদের নির্বাচনের। এতে ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে প্রাণচাঞ্চল্য থাকে। আমরা মনে করি ক্যাম্পাসে ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের জন্য সরকারি মুজিব কলেজের ছাত্র সংসদ নির্বাচন জরুরি। এতে কলেজ থেকে মেধাবী নেতৃত্ব তৈরি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!