বাঙালি জাতিকে নেতৃত্ব শূন্য করতেই স্বাধীনতা বিরোধীরা ৩রা নভেম্বর জেল হত্যা চালিয়েছিল: ভূমিমন্ত্রী

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, বাঙালি জাতিকে নেতৃত্ব শূন্য করতেই স্বাধীনতা বিরোধী, গণতন্ত্র বিরোধীরা ৩রা নভেম্বর পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা কারাগারে জাতীয় চার নেতাকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছিল। মন্ত্রী বলেন, ৩রা নভেম্বর পাবনাবাসীর জন্য একটি বিশেষ তাৎপর্যের দিন। কেননা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর চার নেতার এক নেতা মনসুর আলী পাবনার নেতা ছিলেন। এ দিনটি পাবনা জেলার মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আজ ৩রা নভেম্বর পাবনা জেলা আওয়ামী লীগ ও ঈশ^রদী আওয়ামী লীগ কার্যালয়ের উদ্যোগে জেল হত্যা দিবস পালন অনুষ্ঠানে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন শেষে পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, স্বাধীনতা বিরোধী কুচক্রী মহলের ইন্ধনে ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুননেসা মুজিব, শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল ও নিকট আত্মীয় পরিজনসহ ৫৪ জনকে হত্যা করা হয়। কুচক্রী মহল শুধু এতেই ক্ষান্ত হয়নি, তারা বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই জেলখানায় বিশে^র সবচেয়ে অমানবিক হত্যাকান্ডটি চালায়। মন্ত্রী এ দিনটিকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে নিয়ে ৩রা নভেম্বর নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

সকাল ৭টায় ঈশ^রদী নেতা কর্মীদের নিয়ে ঈশ^রদী দলীয় কার্যালয়ে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করেন ভূমি মন্ত্রী। পরে সকাল ৭.৪৫ মিনিটে ভূমি মন্ত্রীর নেতৃত্বে পাবনা দলীয় কার্যালয়ে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। পাবনা জেলার নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক-মো. রেজুয়ান খান, জনসংযোগ কর্মকর্তা, ভূমি মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!