অবশেষে ছাড়পত্র পেলেন রুবেল

 

 

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ছাড়পত্র পেলেন টাইগার পেসার রুবেল হোসেন। আজ বিকেলে দীর্ঘ নাটকীয়তার অবসান ঘটিয়ে রুবেলকে এনওসি প্রদান করেছে দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

এনওসি পাওয়ার পর রুবেল সংবামাধ্যমকে বলেন, ‘আমি ইতিমধ্যে ক্লিয়ারেন্স পেয়ে গেছি এবং দলের সাথে যোগ দেয়ার জন্য টিকিটের অপেক্ষা করছি। এটি আমার জন্য ভিন্নধর্মী একটি অভিজ্ঞতা।’

এদিকে রুবেলের ছাড়পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও। তিনি আরও জানিয়েছেন আজ রাত ১টা ১৫ মিনিটে দেশ ছাড়বেন রুবেল।এর আগে গত শনিবার মুশফিকুর রহিমের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে যাত্রা করে বাংলাদেশ দল। কিন্তু রুবেল হোসেন নামক আরেক ব্যক্তির নাম দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত থাকায় পেসার রুবেলকে এয়ারপোর্টে আটকে দেয় দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ। তাঁরা মূলত ভুল করে পেসার রুবেলের সাথে সেই অভিযুক্ত ব্যক্তিকে মিলিয়ে ফেলেছিলো।

এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দক্ষিণ আফ্রিকার অভিবাসন সংস্থার সঙ্গে যোগাযোগ করে এবং রুবেলের পরিচয় নিশ্চিত করার জন্য প্রমাণও পাঠায়। তারই ভিত্তিতে এবার রুবেলকে এনওসি প্রদান করলো দেশটির ইমিগ্রেশন বিভাগ।উল্লেখ্য দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে আজ থেকে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সময়মতো এনওসি না পাওয়ায় এই ম্যাচে খেলতে পারছেন না ২৭ বছর বয়সী রুবেল।তবে এবার ছাড়পত্র পাওয়ায় আগামী ২৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে যে তিনি খেলছেন তা একপ্রকার নিশ্চিত। কারণ দক্ষিণ আফ্রিকার বাউন্সি উইকেটে রুবেলের পেস যে যথেষ্ট কার্যকরী হবে তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!