দিনাজপুরে ভ্রাম্যামান আদালতের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
দিনাজপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ ৪ অক্টোবর বুধবার দূপুর ১২টা হতে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামান আল-ইমরানের নেতৃত্বে শহরের স্টেশন রোড, বাহাদুর বাজার, জেল রোড, হেমায়েত আলী সংলগ্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। এর আগে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার পর থেকে রাত ৯টা পর্যন্ত একই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। উল্লখ্য শহরের স্টেশন রোড, বাহাদুর বাজার, জেল রোড এলাকাসহ বিভিন্ন স্থানে দোকানীরা অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছেন। পাশাপাশি দোকানের সামগ্রী দোকানের সামনে রাস্তার উপর রাখার ফলে রাস্তা সংকীর্ণ হয়ে যাচ্ছে। এতে রাস্তাগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। যানজটের ফলে স্কুল ও কলেজগামী শিক্ষার্থী, অফিসগামী মানুষসহ সাধারণ মানুষ সময় মত তাদের গন্তব্যে পৌঁছাতে বিড়ম্বনায় পড়তে হয়।
add2
আর এই যানজটের কারণে প্রায়শ:ই দুর্ঘটনা ঘটে এবং জানমালেরও ক্ষতি হয়। এসব বিষয়কে সামনে জেলা প্রশাসন শহরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রাস্তা-ঘাট ফাঁকা করার উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে ভ্রাম্যমান আদালতের এই অভিযান। এতে করে সর্বসাধারণের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অভিযানের বিষয়ে ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামান আল-ইমরান জানান, ‘প্রশাসনের পক্ষ থেকে শহরের সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে এবং ক্রমান্বয়ে বড় বড় দোকানসহ সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এতে করে দিনাজপুরবাসির চলাচলের সমস্যা দুর হবে হয়ে যাবে। তবে আমাদের একটু সময় লাগবে।’ এদিকে ভ্রাম্যমান আদালতের পরিচালিত অভিযানকে অভিনন্দন জানিয়েছেন সাধারণ মানুষ। এ সময় রাস্তার দু’পাশে উৎসুক জনতার ভিড় ছিল লক্ষ্যনীয়। অভিযান সম্পর্কে  উপস্থিত পথচারীরা জানান, প্রশাসনের এই অভিযানের ফলে সকল স্তরের জনসাধারণ উপকৃত হবে।

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!