ঘাটাইলে গ্রাম্যশালিসে ইভটিজারকে জুতার মালা

এম.এস.এস.সৌরভ, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় এক কলেজ ছাত্রকে শত শত ছাত্রীর সামনে গলায় জুতার মালা পরিয়ে শাস্তি প্রদান করা হয়েছে। এক গ্রাম্য শালিসে তাকে এ শাস্তি প্রদান করা হয়।
এলাকাবাসী জানায়,বাসাবাইদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে উত্যক্ত করত সাগরদিঘী স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র মোস্তফা। সে উপজেলার মাগুইনাচালা গ্রামের আ.বাছেদের ছেলে। প্রায়ই মোস্তফা স্কুলে যাওয়া আসার পথে ছাত্রীটিকে উত্যক্ত করত। তারই ধারাবাহিকতায় গত ২৯ এপ্রিল ছাত্রীটি স্কুলে যাওয়ার সময় রাস্তায় হঠাৎ মটরসাইকেল নিয়ে ছাত্রীটির গতিরোধ করে। এক পর্যায়ে মোস্তফা ছাত্রীটির হাত ধরে টানাটানি শুরু করে এবং শ্লীলতা হানির চেষ্টা চালায়।
ঘটনাটি দেখে স্থানীয় লোকজন বখাটে মোস্তফাকে আটক করার জন্য চেষ্টা করলে সে মোটরসাইকেল নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।এ ঘটনা এলাকায় জানাজানি হলে স্কুলের ছাত্র-ছাত্রীরা অভিভাবকরা মোস্তফার বিচার দাবী করে।পরে গত ৩০ এপ্রিল রবিবার বাসাবাইদ স্কুল মাঠে এ ঘটনা নিয়ে গ্রাম্য শালিসের আয়োজন করা হয়। শালিসের গ্রাম্য মাতাব্বররা অভিযুক্তজেুতার মালা পড়িয়ে এলাকা ঘুড়ানোর রায় দেয়।
রায় অনুসারে স্কুলের ছাত্র-ছাত্রীদের পায়ের জুতা দিয়েই মালা তৈরী করা হয় এবং সেই মালা পরিয়ে এলাকা ঘুরানো হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে বাসাবাইদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক জানান, ইভটিজিং রোধে এলাকাবাসী এ ব্যাবস্থা গ্রহন করেছেন। শালিসী সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ,অভিভাবক, এলাকার সাধারণ মানুষ ও স্কুলের ৫ শতাধিক শিক্ষার্থী এ শালিসে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!