চিরিরবন্দরের আলোকডিহি ইউপির উপ-নির্বাচনে ১ ভোটে জয়ী

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ সারা বাংলাদেশের ১৫৫ টি ইউনিয়নে এক যোগে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন। দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ১২ নং আলোকডিহি ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে বিজয়ী প্রার্থী তার একমাত্র প্রতিদ্বন্দ্বির চেয়ে এক ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বিজয়ী প্রার্থী মাহাবুব রহমান (৫০) উক্ত ওয়ার্ডের প্রয়াত ইউপি সদস্য নুরুল হকের স্ত্রী রোকেয়া বেগমের  চেয়ে মাত্র এক ভোট বেশী পায়। প্রয়াত ইউপি সদস্য নুরুল হক(৫০) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার কারনে তার সদস্য পদটি শূন্য হয়।

১৬ এপ্রিল রবিবার উপজেলার আলোকডিহি ইউনিয়নের উত্তর আলোকডিহি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় ।

উক্ত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৭২৬ জনের মধ্যে অনুপস্থিত ছিল ১৮৯ জন। মোট প্রদত্ত ৫৮৭ ভোটের মধ্যে বাতিল হয়ে যায় দুই ভোট। মোট ৫৮৫ ভোট এর মধ্যে মাহাবুব রহমান ফুটবল প্রতীক নিয়ে পায় ২৯৩ টি ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রোকেয়া বেগম মোরগ প্রতীক নিয়ে ২৯২ ভোট পায়। ফলে মাহাবুব রহমান এক ভোটের ব্যবধানে জয়লাভ করেন।

ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলা সমবায় অফিসার মোস্তাফিজুর রহমান। ভোট কেন্দ্রে সার্বিক দায়িত্বে ছিলেন চিরিরবন্দর সহকারী কমিশনার (ভূমি) জনাব মাশফাকুর রহমান এবং চিরিরবন্দর ভারপ্রাপ্ত কর্মকর্তা হারেসুল ইসলাম। নিরাপত্তার দায়িত্বে ছিলেন পুলিশ এবং আনসার সদস্যরা। একটি মাত্র কেন্দ্র এবং কোন অপ্রীতিকর পরিবেশ না থাকায় বিজিবি কিংবা র‍্যাবের কোন প্লাটুন ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!