পঞ্চগড়ে ১০৫ তম কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

‘শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ’ এই প্রতিপাদ্য নিয়ে স্বাস্থ্যসেবা কার্যক্রম জনগণের দোড়গোঁড়ায় পৌঁছে দিতে সদর উপজেলার মাগুড়া ধনিপাড়া কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম শুরু হয়েছে। এ নিয়ে জেলায় ১০৫ টি কমিউনিটি ক্লিনিক চালু হলো। কমিউনিটি ক্লিনিকটি নির্মাণে ব্যয় হয়েছে ১৬ লাখ টাকা। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ক্লিনিকটি নির্মাণ করে।

শুক্রবার সকালে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান আনুষ্ঠানিকভাবে এ ক্লিনিকের উদ্বোধন করেন। এ উপলক্ষে ক্লিনিক চত্বরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আফরোজা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মোজাফফর হোসেন। সভায় মাগুড়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাবুল স্বাগত বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হক প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোড়গোঁড়ায় পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক চালু করেছে। বিএনপি-জামায়াত জোট সরকার এই প্রকল্প বন্ধ করে দিয়েছিল। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন অব্যাহত আছে। প্রতি ছয় হাজার মানুষের জন্য একটি করে কমিউনিটি ক্লিনিক স্থাপন চলমান আছে। এসব ক্লিনিকি ২৮ থেকে ৩২ ধরণের ওষুধ বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!