খানসামায় জাতীয় সমবায় দিবস ২০১৭ পালিত

 

মোঃ নুরনবী ইসলাম, খানসামা ( দিনাজপুর) প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

“উৎপাদনমুখী সমবায় করি উন্নত বাংলাদেশ গড়ি ” এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের খানসামা উপজেলায় ৪৬তম জাতীয় সমবায় দিবস ২০১৭ পালিত হয়েছে।শনিবার (৪ নভেম্বর ) সকাল ১০ টার দিকে জাতীয় সমবায় দিবস উদযাপন কমিটি-২০১৭, খানসামা এর আয়োজনে উপজেলা প্রশাসন, সমবায় অধিদপ্তর ও সমবায়ীবৃন্দদের আয়োজনে উপজেলা পরিষদের সন্মুখে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়।
জাতীয় পতাকা উত্তোলনের পর উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো উপজেলা চত্বরের সামনে শেষ হয়।
পরে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) মোঃ সোলেমান আলীর সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসার মোঃ মন্জুর মোর্শেদ তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেবুর রহমান। এছাড়া আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা ইনচার্জ অফিসার মোঃ আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামীলগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও খানসামা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম সহ প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্য/সদস্যা, প্রশাসনিক কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে ১০৪টি সমবায় সমিতি ও ইউসিসি’র ১৪৬টি সহ মোট ২৫০ টি সমিতির মধ্যে
সিটিএস বহুমুখী সমবায় সমিতি লিঃ, খানসামা উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ, সিটিএম সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, রিলিফ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ, বঙ্গমাতা ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ, গীতাঞ্জলী ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ ও খানসামা ইউসিসিএ লিঃ এর সভাপতি মোঃ হবিবর রহমানকে সফল সমবায় সমিতি হিসেবে ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দরা।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!