গোপালপুরে এক পরিবারেই ৫জন মাদক ব্যবসায়ী : ব্যবসা বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
টাঙ্গাইলের গোপালপুরে এক পরিবারেই পাঁচজন সাত বছর ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। অবৈধ এ ব্যবসা করে ঐ পরিবার এখন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। প্রতিবাদ করলে মেরে লাশ গুম করে ফেলার হুমকি দেওয়া হয় বলে কেউ প্রতিবাদ করতেও সাহস করেনা। পরিবারটি দিনের পর রাত নিজ বাড়ীতে বসেই প্রকাশ্যে এসব মাদকদ্রব্য বিক্রি করছে। যে কারণে এলাকায় দিন দিন মাদকসেবীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ মরণ নেশা থেকে রেহাই পাচ্ছেনা স্কুল পড়ূয়া ছেলে-মেয়েরাও। ঐ বাড়ীতে সর্বদা মাদকসেবী বখাটে ছেলেরা এসে মাদকদ্রব্য ক্রয় করে এবং এদের দ্বারা প্রায়ই মেয়েরা ইভটিজিং এর শিকার হয় ।

উপজেলার আলমনগর ইউনিয়নের বীর নলহরা গ্রামে এ পরিবারের মাদক ব্যবসায়ীরা হলো মৃত সানীল শেখের পুত্র আব্দুর রাজ্জাক (৫৫), তার স্ত্রী ছফেদা বেগম (৪৮), তাদের দুই সন্তান সাইফুল ইসলাম (৩০) ও সাকিব (১৬) এবং তার শ্যালক একই এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম।

add2এ পরিবারের সদস্যদের এসব মাদক ব্যবসা বন্ধের দাবীতে গোপালপুরে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঐ গ্রামের নারী-পুরুষ ও শিক্ষার্থীরা। রবিবার দুপুরে উপজেলার আলমনগর ইউনিয়ন পরিষদ থেকে মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় তাঁরা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা শারমীন এর কাছে অবৈধ মাদক ব্যবসা বন্ধের দাবী জানিয়ে একটি স্মারকলিপি প্রদান করেন।

ঐ পরিবারের সকল সদস্যদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সমাবেশে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ, আলমনগর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন, হেমনগর ইউপি চেয়ারম্যান রওশন খান আইয়ুব, ধোপাকান্দি ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, হাদিরা ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ও গ্রামবাসীর পক্ষে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ।

salim_news_2এলাকাবাসী জানান, ‘আব্দুর রাজ্জাকের পরিবারের সদস্যদের মাদক ব্যবসা ছাড়া উপার্জন করার মত কোন চাকুরী, ব্যবসা প্রতিষ্ঠান বা কোন সম্পদ নেই। কিন্তু তাদের চালচলন রাজা-বাদশাদের মত। এদেরকে পুলিশে ধরিয়ে দিলে টাকার জোরে কিছুদিন পর জেল থেকে ফিরে আবার মাদক বিক্রি শুরু করেন। মাঝে মাঝে পুলিশ ঐ বাড়ীতে এসে চলে যায়। কাউকে গ্রেফতার করেনা।’

গোপালপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন জানান, ‘ইতিপূর্বে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার অপরাধে আব্দুর রাজ্জাককে তিনবার মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। খুব দ্রুত পুলিশ ঐ পরিবারের সকল মাদক ব্যবসায়ীকে আটক করে আইনানুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।’


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!