গোপালপুরে যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ

 

 

 

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের গোপালপুরে যৌতুক না পেয়ে এক সন্তানের জননী সখিনা বেগম (৩০) নামে এক স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের সোনামুই বেপারী পাড়া গ্রামে।
গোপালপুর থানায় দায়ের করা মামলা ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার হেমনগর ইউনিয়নের উদ্যমপুর বর্ণী গ্রামের শমশের বেপারীর মেয়েরে সাথে একই উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের সোনামুই বেপারী পাড়ার মৃত হযরত আলীর ছেলে আইয়ুব আলীর সাথে সাত বছর পূর্বে পারিবারিক ভাবে ২য় স্ত্রী হিসেবে তাদের বিবাহ হয়। বিবাহের সময় মেয়ের দরিদ্র বাবার সাধ্যমত যৌতুক হিসাবে নগদ টাকা ও কাপড়-চোপড় প্রদান করে।
বর্তমানে তাদের ঘরে সালাউদ্দিন নামে আট মাসের একটি পুত্রসন্তান রয়েছে। বিবাহের কিছুদিন পর হতেই অন্যের প্ররোচনায় ব্যবসা করার অযুহাতে যৌতুক চেয়ে ঐ স্বামী তার স্ত্রী সখিনা বেগমকে শারিরিক ও মানুষিক নির্যাতন করত। সামাজিক ভাবে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ইতিপূর্বে ঘটনাটি শালিশী বৈঠকের মাধ্যমে মিমাংসা করেছে। গত শুক্রবার একই অযুহাতে সখিনার বাবার বাড়ী থেকে একলক্ষ টাকা যৌতুক এনে দেওয়ার জন্য জোর দাবী করে তার স¦ামী । সে এত টাকা যৌতুক এনে দিতে অস্বীকার করায় স্বামী আইয়ুব আলী এলোপাথারী ভাবে স্ত্রীকে মারপিট শুরু করে এতে সে গুরুতর আহত হয়ে অজ্ঞান হয়ে পড়ে।

খবর পেয়ে মেয়ের বাবা ঐদিন সন্ধ্যা রাতে মুমূর্ষ অবস্থায় মেয়েটিকে স্থানীয়দের সহযোগিতায় প্রথমে তার বাড়িতে নিয়ে আসে। পরে চিকিৎসার জন্য গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে রাত নয়টায় সে মারা যায়। এ ঘটনায় গোপালপুর থানার হেমনগর ফাঁড়ি পুলিশ নিহতের লাশটি থানায় নিয়ে আসে।

হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন খান আইয়ুব ঘটনার সততা স্বীকার করে জানান, ঘটনাটির আইনানুগ তদন্ত পূর্বর ন্যায়সঙ্গত বিচার করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা প্রয়োজন। যাতে এ ধরণের ঘটনা আর কোথাও না ঘটে।
গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন জানান, এ ব্যাপারে গতকাল থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশটি টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপালে পাঠানো হয়েছে। পুলিশ এ ঘটনার সঠিক তদন্ত করে বিধি অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সদা তৎপর রয়েছে।


 

 

 

 

 

 

 

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!