ঘাটাইলে রাতের আধারে এলজিইডির গাছ চুরি

মোঃ সবুজ সরকার সৌরভ, ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধি কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের ঘাটাইলে রাতের আধারে এলজিইডির গাছ কেটে নিয়ে গেছে চোরেরা ৷ গত ১০শে জানুয়ারি (বৃহস্পতিবার) উপজেলার দেওপাড়া ইউনিয়নের চৌরাশা বিটের চৈতার বাইদ থেকে মালেঙ্গা পর্যন্ত রাস্তার পাশের শতাধিক গাছ চুরি করে নিয়ে যায় চোরেরা। যার আনুমানিক মুল্য ছয়লক্ষাধিক টাকা।

সরেজমিনে গিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার রাতে কোন এক সময়ে দেওপাড়া ইউনিয়নের চৌরাশা বন বিটের আওতাধীন চৈতার বাইদ থেকে মালেঙ্গা পর্যন্ত প্রায় ৩ কিঃমিঃ স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) রাস্তার দুই পাশে ১১৯টি বড় বড় আঁকাশমনি গাছ রাতের আধারে কেটে নিয়েছে সঙ্গবদ্ধ গাছ চোরের দল। সরেজমিনে গিয়ে দেখা যায় শুধু গাছের গুড়ি ও ডাল পালা পড়ে রয়েছে।দশগজ দুরেই অবস্থিত বনবিভাগের চৌরাশা বিট থাকলেও বিট কর্মকর্তা আব্দুর রশিদ ভুঁইয়ার নিকট গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাতের আধারে চুরি যাওয়া গাছ আমাদের দায়িত্বে নয় এটা কেয়ার এনজিওর গাছ।চুরি যাওয়া গাছের বিষেয়ে চৌরাশা গ্রামের নাম প্রকাশ না করার শর্তে (৬০) বৎসরের একজন বৃদ্ধ জানা, যারা সারা বছর গাছ কাটে তারাই কেটে নিয়েছে।

এবিষয়ে দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাইন উদ্দিন তালুকদার (তারু) রাস্তার পাশে চুরি যাওয়া গাছের বিষয়ে বলেন, আমি সকালে গিয়ে বিট কর্মকর্তার কাছে জিজ্ঞাসা করেছি এর কোন সদুত্তর দিতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!