ঘাটাইলে রাস্তার বেহাল দশা দ্রুত পাকা করনের দাবি এলাকাবাসীর

মোঃ সবুজ সরকার সৌরভ, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

জেলার ঘাটাইল উপজেলার একটি অবহেলিত এলাকা হচ্ছে আনেহলা ইউনিয়নের পশ্চিম এলাকা। সারাদেশে যেখানে উন্নয়নের গণজোয়ার চলছে, সেখানে এই এলাকারউন্নয়নের চিত্র একেবারেই ভিন্ন।

ইউনিয়নটির সিংগুরিয়া অঞ্চলের গণমানুষের দীর্ঘদিনের পুরনো দাবি সিংগুরিয়া বাসস্ট্যান্ড থেকে বগাজান মোড় পর্যন্ত রাস্তা পাকাঁকরণ। কিন্তু কোন এক অদৃশ্য মার প্যাঁচে আটকে আছে এই এলাকার আট দশ হাজার মানুষের সুষ্ঠু যাতায়াত ব্যবস্থাটা।

বলাবাহুল্য, ঘাটাইলের সিংগুরিয়া বাসস্ট্যান্ড থেকে বগাজান মোড় পর্যন্ত রাস্তার দূরত্ব মাত্র দুই কিলোমিটার। অথচ এই দুই কিলোমিটারের অন্তর্ভুক্ত রাস্তাকে ঘিরে রয়েছে একাধিক সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনা। সিংগুরিয়া লোকেরপাড়া স্যার আব্দুল হালিম গজনবী উচ্চ বিদ্যালয়, সিংগুরিয়া মহিলা বি এম কলেজ, সিংগুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, এস এম শাহজাহান কিন্ডার গার্ডেন বগাজান, মাদার চাইল্ড কিন্ডার গার্ডেন সিংগুরিয়া, অন্বেষা বিদ্যা নিকেতন সিংগুরিয়া, আইডিয়াল টিউটোরিয়াল হোম, মর্ডান কিন্ডার গার্ডেন বগাজান, সিংগুরিয়া কমিউনিটি ক্লিনিক, ফাতেমা এন্ড মক্কা অটোরাইস প্রসেসিংমিলসহ আরও একাধিক প্রতিষ্ঠান রয়েছে এই রাস্তাটিকে ঘিরে। প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত করতে হয় এই রাস্তায়। বর্ষা মৌসুম আসলে এ রাস্তায় পরিবহন চলা তো দুরে থাক, হেটে চলারও সম্পুর্ন অযোগ্য হয়ে পরে।

এলাকাবাসী একাধিকবার এ নিয়ে আন্দোলনের ডাক দিলেও বিষয়টির প্রতি দায়িত্ব প্রাপ্ত স্থানীয় চেয়ারম্যান এবং কর্তৃপক্ষ কোন সুনজর দিচ্ছেন না বলে জানা গেছে।

স্থানীয়দের অভিযোগ, ঘাটাইল উপজেলার আশপাশের ইউনিয়নের অনেক পায়ে হাটার রাস্তা পর্যন্ত পাকাঁ হচ্ছে। অথচ আঞ্চলিক যোগাযোগের এই ব্যস্ততম রাস্তাটির সংস্কার হচ্ছেনা। শুধু এই দুই কিলোমিটার রাস্তা পাঁকা হলেই এলাকার কাঙ্খিত উন্নয়নহওয়া সম্ভব বলে দাবী করছেন এলাকাবাসী। কারন একটি এলাকার উন্নয়ন নির্ভর করে ঐ এলাকার যাতায়াত ব্যবস্থার উপর। যাতায়াত ব্যবস্থা ভালো হলে ঐ এলাকার উন্নয়ন তরান্বিত হয়।

এলাকাবাসী কর্তৃপক্ষের কাছে সবিনয় নিবেদন জানান এই রাস্তাটুকুর প্রতি যত দ্রুত সম্ভব সুনজর দিন, এলাকাবাসীর অবর্ণনীয় দুঃখ ঘোচাতে সহায়তা করুন ঘাটাইলে রাস্তার বেহাল দশা দ্রুত পাকা করনের দাবি এলাকাবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!