খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহসহ ১০ মামলায় চার্জ গঠন ১ ফেব্রুয়ারি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও নাশকতার ১০ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ১ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার সকালে আদালতে হাজিরের নির্ধারিত দিন খালেদা জিয়ার আইনজীবী সময় আবেদন করায় মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা নতুন করে এ দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। এজন্য তিনি আদালতে আসতে পারেননি। পরবর্তীকালে তিনি আদালতে নিয়মিত হাজিরা দেবেন। এরপর আদালত সময় আবদেন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।

এর আগে ১ ডিসেম্বর খালেদা জিয়াকে ৯ জানুয়ারি আদালতে হাজির হতে নির্দেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা। খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা ১০ মামলা হলো- রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার আটটি, যাত্রাবাড়ী থানার একটি ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গত বছর ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি করা হয়। অন্যদিকে ২০১৫ সালে বিএনপির ডাকা হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম ও যাত্রাবাড়ী থানায় বাকি মামলাগুলো করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!