জন্মভূমি পাবনায় নানা আয়োজনে কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম প্রয়াণ দিবস পালন

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বাংলা সিনেমার কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম প্রয়াণ দিবস উপলক্ষে তাঁর জন্মভূমি পাবনায় নানা আয়োজনে পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও সূচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এ স্মরণসভা সহ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালন করেছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় পাবনা জেলা প্রশাসন স্মরণসভার আয়োজন করে। সকাল দশটায় মহানায়িকার পৈত্রিক ভিটায় মোমবাতি প্রজ্জলন ও শ্রদ্ধাজ্ঞলি নিবেদনের মধ্যদিয়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এ কর্মসূচীটি শুরু করেন । এরপর সূচিত্রা সেন সংগ্রহশালা থেকে সুচিত্রার শৈশবের স্মৃতি বিজরিত বিদ্যাপিঠ পাবনা টাউন গালর্স হাইস্কুল পর্যন্ত পদযাত্রায় অংশ নেন নানা শ্রেণির মানুষ। পদযাত্রা শেষে এ স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সুচিত্রা সেন স্মরণসভা।

স্মরণ সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিঁনুর ইসলাম রেমন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সংগঠনের সহসভাপতি ডা. রাম দুলাল ভৌমিক, সদস্য সচিব নরেশ চন্দ্র মধু, সহ আরও অনেকে। এছাড়াও সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করা হয়। এদিকে সপ্তসুর নামের একটি সাংস্কৃতিক সংগঠন পৃথক ভাবে পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!