ঝিনাইদহ-৪ আসনে মনোয়ন চান ফিরোজ

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের একাংশ) আসনে বিএনপি দলীয় মনোনয়ন পেতে দলীয় কার্যালয় হতে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ঝিনাইদহের কৃতী সন্তান জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ । এসময় তার সঙ্গে নির্বাচনী এলাকার বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, ‘দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যদি আমাকে প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার সুযোগ দেন, তাহলে হারানো এ আসন আমি পুনরুদ্ধার করতে পারব এবং বিজয়ী হয়ে আসনটি দেশনেত্রী খালেদা জিয়ার হাতে তুলে দিতে পারব ইনশাআল্লাহ।’

মেধাবী এই ছাত্রনেতা নব্বইয়ের দশকের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালে ছাত্রদলের রাজনীতিতে যোগ দেন। জাতীয়তাবাদী ছাত্রদলের সাহাবুদ্দীন লাল্টু-আজিজুল বারী হেলাল কমিটির প্রচার সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও তিনি কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। বর্তমানে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতাসহ অংশগ্রহণ করে আসছেন। এ ছাড়া গত ১০ বছরে সরকারের বিভিন্ন নির্যাতন, হামলা ও মামলায় নেতাকর্মীদের পাশে থেকেছেন তিনি। একজন রাজনীতিবিদ, নেতা, সংগঠক, দেশপ্রেমিক, অসাম্প্রদায়িক মনোভাব, উদারতা যে দিক হতে বিবেচনা করা হোক না কেন নিবিড়ি পর্যালোচনায় সাইফুল ইসলাম ফিরোজ যে কোন বিবেচনায় অনবদ্য।

অসাধারণ ব্যক্তিত্ব সম্পন্ন নিখাদ চরিত্রের অধিকারী একজন সফল সংগঠক। আদর্শ, নৈতিকতা ও সামাজিক দায়িত্ববোধ থেকে বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে উন্নয়নের পথে এগিয়ে নিতে চেয়েছেন নিজ জন্মভুমিকে।

রাজনৈতিক জনপ্রিয়তার এই পথ পরিক্রমায় বিভিন্ন প্রতিকুলতার বিরুদ্ধে মাথা উচু করে দাড়াবার দু:সাহসিক দৃষ্টান্ত রয়েছে তার। সময়ের সাথে তিনি নিজেকে সু-সংগঠক হিসেবে নিজের পরিচিতি অর্জনেও সার্থক হয়েছেন। তৈরি হয়েছে তার সামাজিক অবস্থান। সুধি সমাজের কাছেও তার গ্রহণযোগ্যতা ঈর্শনীয়। চারিত্রিক বৈশিষ্ট্য ও সৌজন্য বোধ দেখে নিঃসন্দেহে বলা যায় তিনি একজন পরিশুদ্ধ রাজনীতিবিদ।

১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচন থেকে ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত ঝিনাইদহ-৪ আসনটি ছিল বিএনপির দখলে। ২০০৮ সালে আসনটি চলে যায় আওয়ামী লীগের হাতে। সর্বশেষ ২০১৪ সালে বিনা ভোটে জয় পান বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!