টাওয়ার থেকে পাগলকে নাামাতে পাগলির দারস্থ

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বিদ্যুতের ১৩০ ফুট উঁচু টাওয়ারে উঠে বসে আছে এক পাগল। সেখান থেকে নামাতে ফায়ার সার্ভিসের কর্মীরা অভিনব কৌশল গ্রহণ করলেন। খুঁজে আনলেন এক পাগলিকে, সেই পাগলিই হ্যান্ডমাইকে পাগলকে নিচে নামার আহ্বান জানান।

২০ এপ্রিল, শুক্রবার নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরের জামিল খাঁন কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটেছে। তবে এতেও কাজ হয়নি।

স্থানীরা জানান, শুক্রবার সকালে কাঁচপুর বাসস্ট্যান্ড জামিল খান কমপ্লেক্সের সামনে ১৩০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারের ওপরে এক লোককে বসে থাকতে দেখেন। স্থানীয়রা তাকে জাকির পাগল বলে সনাক্ত করে। অরক্ষিত অবস্থায় হাইভোল্টেজের বৈদ্যুতিক টাওয়ারে ওঠায় দুর্ঘটনার আশঙ্কায় তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়।

কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা জাকিরকে নিচে নেমে আসার আহ্বান জানালেও জাকির তাতে কোনো সাড়া দিচ্ছিল না। পরে কৌশল পাল্টান ফায়ার সার্ভিসের কর্মীরা।

স্থানীয়দের সহায়তায় তাসলিমা নামের অপর এক পাগলিকে খুঁজে আনেন। পরবর্তী সময়ে তাসলিমাকে বুঝিয়ে জাকিরকে নিচে নেমে আসার জন্য ডাকতে রাজি করানো হয়। তাসলিমার হাতে ধরিয়ে দেওয়া হয় হ্যান্ডমাইক।

সর্বশেষ বিকাল চারটা পর্যন্ত স্থানীয় জনগণ, পুলিশ ও ফায়ার সার্ভিসের সহায়তায় জাকির পাগলকে নিচে নামানোর চেষ্টা চলছে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মামুনুর রশিদ এই বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২০১৬ সালে সিদ্ধিরগঞ্জের একটি বৈদ্যুতিক টাওয়ারে উঠে পড়ে এক পাগলি। ওই টাওয়ার থেকে পাগলিকে নামাতে একই কৌশল অবলম্বন করা হয়েছিল বলে জানান স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!