টাঙ্গাইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত॥ ঔষধের এজেন্ট’সহ বিভিন্ন প্রতিষ্ঠানকে আর্থিক দন্ড প্রদান॥

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে পৌর শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় ২৯ মে মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান, মো. শাহরিয়ার রহমান ও নুর-ই-আলম সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এসময় বিভিন্ন কোম্পানীর ঔষধের এজেন্ট ও সরবরাহকৃত ঠিকাদারী প্রতিষ্ঠান শামসুল হক এন্টার প্রাইজকে নগদ দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে শামসুল হক এন্টার প্রাইজের গুদাম ঘরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় গুদাম কর্তৃপক্ষ সুনির্দিষ্ট কোন ড্রাগ লাইসেন্স দেখাতে পারেনি। ওই গুদামের কোন অনুমতি পত্র নেই ও ভিতরের পরিবেশ ঔষধ সংরক্ষনের উপযোগী নয়। গুদামে রাখা ঔষধের গায়ে মেয়াদের টেম্পারিং ঠিক না থাকা, ঔষধের প্রতিটা প্যাকেটে পুলিশ হসপিটাল টাঙ্গাইল সিল দেওয়া ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়া যায়। যা ঔষধ আইন ১৯৪০ সালের ১৮ ধারায় আইন ভঙ্গ হয়েছে। এ কারণে ২৭ ধারায় নগদ দুই লক্ষ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে ও গুদাম সিলগালা করে দেওয়া হয়েছে।

এর আগে বিসিক শিল্পনগরী এলাকায় অভিযান পরিচালনা করে বন্ধন বেকারীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় ২০ হাজার টাকা ও ক্রিয়া বেড এন্ড বেকারীকে ৪৫ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!