টাঙ্গাইলে ১৪৪ ধারা জারিঃ আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকীর শোক র‌্যালিতে পুলিশের বাধা

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৫টা থেকে শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনদিন ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এদিকে আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানা’সহ বিভিন্ন সংগঠনের পুস্পস্তবক অর্পণ ও শোকর‌্যালিতে বাধা দিয়েছে পুলিশ।

২১ নভেম্বর বৃহস্পতিবার সকালে কলেজ পাড়ায় সাবেক এমপি আমানুর রহমান খান রানার বাসার সামনে থেকে একটি শোক র‌্যালি বের হলে পুলিশ ১৪৪ ধারার বিষয়টি অবহিত করলে স্থান ত্যাগ করে সকলেই। পরে পরিবারের পক্ষ থেকে বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করলে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফুল দেয়া হয়। এদিকে টাঙ্গাইল পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ১৪৪ ধারার বহাল রাখা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ ও ডিবি পুলিশ। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো পরিদর্শণ করেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

উল্লেখ্য ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম- সম্পাদক বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবার শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি কর্মসূচির ছিল কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্প পস্তবক অর্পণ ও শোকর‌্যালি এবং শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।
অপরদিকে পাল্টা কর্মসূচির মধ্যে রয়েছে সকালে নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ এর হত্যাকারীদের বিচার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশ। পরদিন শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনারে সিএনজি চালিত অটোরিকশা, অটো টেম্পু শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ। এছাড়াও শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!