জমে উঠেছে রাজশাহীর তানোর পৌর নির্বাচন

সৈয়দ মাহামুদ শাওন, তানোর উপজেলা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই পরস্পরের দিকে অভিযোগ ও পাল্টা অভিযোগের তীর নিক্ষেপ করছে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থী-সমর্থকরা। পাল্টাপাল্টি এসব অভিযোগের পরও থেমে নেই নির্বাচনি প্রচার-প্রচারণা। ভোর থেকে মাঝরাত পর্যন্ত ভোটারদের কাছে যাচ্ছেন প্রার্থীরা, দিয়ে যাচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

এই নির্বাচন বিএনপির জন্য যেমন পৌরসভার দায়িত্ব ধরে রাখার লড়াই, ঠিক তেমনি আওয়ামী লীগের জন্য মর্যাদা ও অস্তিত্বের লড়াই। পৌর এলাকা বরাবর বিএনপির ঘাঁটি বলে বিবেচিত। এখানে রয়েছে তাদের বিশাল ভোট ব্যাংক। অপরদিকে আওয়ামী লীগ সরকারের সাফল্যকে পুঁজি করে বিএনপির ঘাঁটি ভেঙে সরকারের উন্নয়নের হাতকে আরও শক্তিশালী করতে চায় নৌকার প্রার্থী, জেলার শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। দোয়া নিচ্ছেন। সাথে ভোটারদের উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। অন্যদিকে বিএনপি প্রার্থীসহ দলের নেতাকর্মীরা নিজেদের অস্তিত্ব টিকে রাখার জন্য মরিয়া হয়ে উঠেছে। বিভিন্ন উন্নয়ন-পরিকল্পনা তুলে ধরে ভোটারদের আকর্ষণের চেষ্টা করছেন তারা। ভয়ভীতি উপেক্ষা করে ভোট সেন্টারে গিয়ে বিএনপি প্রার্থীকে ভোট দিতে উৎসাহ দিচ্ছেন।

এখন পর্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারনা তবে জেলা নির্বাচন কমিশন সুষ্ঠু ভোটগ্রহণে সকল ধরণের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!