দেবীগঞ্জ আ’লীগে অভিভাবক নির্বাচনে আলোচনায় শীর্ষে আবু

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দীর্ঘ একযুগ পর আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ দেবীগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলন ঘিরে চলছে নানান প্রস্তুতি ইতিমধ্যে উপজেলায় ০১টি পৌরসভা, ১০ টি ইউনিয়ন ও ৯৯ টি ওয়ার্ডের সম্মেলন শেষ হলেও অপেক্ষায় রয়েছে শুধু উপজেলা সম্মেলন। সম্মেলন ঘিরে চলছে চায়ের চুমুকে রাজনীতির আড্ডা।

এদিকে আ’লীগের ত্রি বার্ষিক সম্মেলন ঘিরে ইতিমধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিভিন্ন সম্ভাব্য প্রার্থীরা কর্মী ও সমর্থকদের কাছে ছুটে যাচ্ছেন। আসন্ন সম্মেলনে প্রার্থী হতে অনেকেই নাম প্রকাশ না করলেও দেবীগঞ্জ আ’লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে বেশ গুঞ্জন শোনা যাচ্ছে দেবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের টানা দুইবারের সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক আবু’র নাম।

সাবেক এ ছাত্রনেতা ১৯৯২-২০০১ সাল পর্যন্ত টানা দুইবার সফল ভাবে উপজেলা ছাত্রলীগের দায়িত্ব পালন করেন । বিশেষ করে ওয়ান ইলেভেনে বিশেষ ভূমিকা পালন করেন সাবেক এই ছাত্রনেতা। যখন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারে। ঠিক সেই দুঃসময়ে সাবেক এই ছাত্রলীগ নেতা দেবীগঞ্জ হতেই বঙ্গবন্ধু কন্যার মুক্তির দাবিতে প্রতিবাদের ঝড় তুলে ব্যাপক ভূমিকা রাখেন। বর্তমানে উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দুইবার ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা আবু বকর সিদ্দিক আবু এবার দেবীগঞ্জ উপজেলা আ’লীগে ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী। একজন আদর্শ, নীতিবান, পরোপকারী, সংস্কৃতিমনা তরুণ হিসেবে উপজেলা আওয়ামিলীগের নেতৃত্বের স্থানে আবুকে দেখতে চাচ্ছেন উপজেলা আওয়ামিলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

শুধু রাজনীতিক হিসেবেই নয় একজন সফল সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবেও অন্যান্য প্রার্থীদের তুলনায় আবু নিঃসন্দেহে এগিয়ে। এরই স্বীকৃতিস্বরূপ বর্তমানে তিনি গ্রাম থিয়েটারের দিনাজপুর-ঠাকুরগাঁও-পঞ্চগড় অঞ্চলের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন। শুধু মূল ধারার রাজনীতিই নয় আবু নিজেকে শ্রমিকদের অধিকার আদায়ে সমানভাবে মেলে ধরেছেন। এরই ধারাবাহিকতায় সফলতার সাথে দায়িত্ব পালন করছেন দেবীগঞ্জ হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি ও শ্রমিক ঐক্য পরিষদের সা. সম্পাদক হিসেবে।

উপজেলার ০১ টি পৌরসভা, ১০ টি ইউনিয়ন ও ৯৯ টি ওয়ার্ডে রয়েছে সর্বগ্রহণযোগ্যতার তারুণ্য নির্ভর নেতৃত্বের সমর্থন। দলের তৃণমূলের অধিকাংশ নেতাকর্মীরা চাচ্ছেন দেবীগঞ্জ উপজেলায় এই মুহুর্তে সৎ, নিষ্ঠাবান, দায়িত্বশীল নেতৃত্ব প্রয়োজন। শিক্ষিত তরুণদের একটি বড় অংশের মত উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক হিসেবে আবু যোগ্য।

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনের মধ্য দিয়ে তৈরি হবে আগামী তিন বছরের জন্য নতুন নেতৃত্বের এক কমিটি। এ সম্মেলন ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে নানান গুঞ্জন। কে হবে দলটির গুরুত্বপূর্ণ পদে সভাপতি ও সাধারণ সম্পাদক। এই আলোচনার শীর্ষে রয়েছেন সাবেক এই ছাত্রনেতা।

আবু বকর সিদ্দিক আবু বলেন, তারুণ্যর শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি। তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে চাই। আসন্ন সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সম্মেলনের মাধ্যমে আগামী তিন বছরের জন্য তৈরি হবে একটি গঠনমূলক ও সমৃদ্ধ নেতৃত্ব। যে নেতৃত্ব আগামী তিন বছর দলকে পূর্বের থেকে আরো সুসংগঠিত করবে। উপজেলার উন্নয়নে ভূমিকা রাখবে। সে হিসেবে দলের শুভাকাঙ্ক্ষীদের ইচ্ছায় সাধারণ সম্পাদক পদপ্রার্থী হয়েছি। আশা করছি সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলে অতীতের ক্লিন ইমেজের মতোই এখানকার জনমানুষের সেবাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করবো। একই সাথে দেবীগঞ্জ আওয়ামিলীগকে মডেল আওয়ামিলীগে পরিণত করতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!