গ্রেফতারের পর তাৎক্ষণিকভাবে নতুন নেতৃত্ব গড়ে উঠছে : ড. মঈন খান

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, তার দলের প্রধান ভিত্তি হচ্ছে দুইটি। দেশের জনগণ আর তৃণমূলের নেতাকর্মীরা। এই দু’টি মিলে- শক্ত মাটির ওপরে দাঁড়িয়ে রয়েছে বিএনপি। ক্ষমতাসীন সরকার ত্রাসের রাজত্ব সৃষ্টির মাধ্যমে বিএনপিকে নেতৃত্বশূন্য করতে চায়। এজন্য তারা কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার শুরু করেছে। কিন্তু এতে কোনো লাভ হবে না। যখন যেখান থেকেই যাকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে- সেখানেই তাৎক্ষণিকভাবে নতুন নেতৃত্ব গড়ে উঠছে।

তিনি বলেন, তৃণমূল জনগণের মধ্য থেকে এই নেতৃত্ব দাঁড়িয়ে যাচ্ছে। বিএনপি এমন একটি রাজনৈতিক দল যার ভিত্তি হচ্ছে তৃণমূল জনগণের শিকড়ে।
আজকের ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর প্রাক্কালে বিকালে সাংবাদিকদের ভার্চুয়ালি দেওয়া এক বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ড. মঈন খান বলেন, যারা ভাবছেন সরকার প্রশাসন যন্ত্র ব্যবহার করে সারাদেশে ত্রাসের রাজত্ব সৃষ্টির মাধ্যমে ও মিডিয়ায় অপপ্রচারের সুযোগ নিয়ে বিএনপিকে নেতৃত্বশূন্য করবে, নিশ্চিহ্ন করে দেবে, তারা ভুল করছেন। তৃণমূলের উপরে আছে মধ্যম সারির ও স্থানীয় পর্যায়ের নেতা। এই দু’য়ের ওপর ভিত্তি করে বিএনপি শক্ত মাটির ওপরে দাঁড়িয়ে আছে।

মঈন খান আরও বলেন, যতদিন না দেশের মানুষের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রাম সফল হবে, ততদিন আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন চলতেই থাকবে। কাজেই মিথ্যা মামলা-হামলা আর গ্রেফতার-আটকের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। আমরা চাই জাতিকে এ সাংঘর্ষিক রাজনীতি থেকে মুক্ত করে একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে ফিরিয়ে আনতে। দেশের মানুষ মুক্ত নিশ্বাস নিয়ে স্বাধীন বাংলাদেশে সুখ-শান্তিতে তাদের ভোটাধিকারসহ সব মৌলিক অধিকার প্রয়োগ করবে। যে আদর্শের জন্য বীর মুক্তিযোদ্ধারা বুকের রক্ত ঝরিয়ে দেশ স্বাধীন করেছিলেন। সে আদর্শের বাস্তবায়ন হবে এই দেশের মাটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!