পাবনার বেড়া উপজেলায় অজ্ঞাতনামা দুস্কৃতিকারী গুলিবিদ্ধ

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ইজ্জত আলী প্রামনিক(২৮), পিতা- মৃত আজাহার আলী প্রামানিক, সাং-হাটুরিয়া পূর্বপাড়া, থানা-বেড়া, জেলা-পাবনা একজন কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী, খুনি, চাঁদাবাজ, ডাকাত, অপহরনকারী ও মাদক সম্রাট হিসাবে এলাকায় পরিচিত। সে হাটুরিয়া, নাকালিয়া, কৈটোলা এবং নতুন ভারেঙ্গা এলাকায় তার নেতৃত্বে একটি ডাকাত দল এবং সন্ত্রাসী দল গড়ে তুলেছে। এছাড়াও সে তার বাহিনী দিয়ে এলাকায় মাদক ব্যবসা করে। সে একজন মাদক বিক্রয়ের গড ফাদার হিসাবেও এলাকায় চিহ্নিত। তার নামে ডাকাতি, খুন, চাঁদাবাজী, অপহরন, অস্ত্র এবং মারামারিসহ ১৪(চৌদ্দ) টি মামলা রয়েছে। ২৭/০৫/১৮ ইং  তারিখ এসআই মোঃ মাসুম বিল্লাহ খলিফা, এসআই মোঃ ফারুক হোসেন, এসআই শ্রী সুব্রত কুমার বিশ্বাস, সঙ্গীয় ফোর্সসহ বেড়া মডেল থানা এলাকায় রাত্রিকালীন রণ পাহারা ডিউটি করছিলেন। ডিউটি করাকালে ২৮/০৫/১৮ ইং তারিখ রাত্রি অনুমান ০১.১০ ঘটিকায় বেড়া পৌর বাজার হতে হাটুরিয়া নাকালিয়া, কৈটোলা এবং নতুন ভারেঙ্গা ইউপি এলাকায় যাওয়ার পথে বেড়া পৌরসভাধীন তেঘরি গ্রামের পাকা রাস্তায় বেড়া থানাধীন বৃশালিকা গ্রামের জনৈক মোঃ মতিয়ার রহমান এর ইউক্যালিপটাস বাগানের পূর্ব পার্শ্বে পৌঁছামাত্র অজ্ঞাতনামা দুস্কৃতিকারী/ডাকাত দল কাঠের গুড়ি দিয়ে ডাকাতি করার জন্য গাড়ী থামানোর চেষ্টা করে। অজ্ঞাতনামা ৭/৮ জন দুস্কৃতিকারী গাড়ীর সামনে এগিয়ে আসতে থাকে। পুলিশ ভ্যান থেকে পুলিশ সদস্য নামা মাত্রই অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ী গুলি ছুঁড়তে থাকে এবং ককটেলের বিস্ফোরণ ঘটাতে থাকে। পুলিশ আত্মরক্ষা এবং জান মাল রক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। তাৎক্ষনিকভাবে এসআই মোঃ মাসুম বিল্লাহ খলিফা সরকারী ওয়ারলেস সেট এবং মোবাইল সেট দিয়ে থানার অফিসার ইনচার্জসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেন। তাৎক্ষনিকভাবে থানার অফিসার ইনচার্জ সঙ্গীয় পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ খাইরুল ইসলাম, এসআই মোঃ ছামসুল আলম, সংগীয় ফোর্সসহ তেঘরির উদ্দেশ্যে রওনা করেন।

ইতিমধ্যে অতিরিক্ত পুলিশ সুপার বেড়া সার্কেল, পাবনা মহোদয় ঘটনার বিষয়ে জেনে সঙ্গীয় ফোর্সসহ তিনিও ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা করেন। তারা ঘটনাস্থলে পৌঁছে একজন অজ্ঞাতনামা দুস্কৃতিকারীকে গুলিবিদ্ধ আহত অবস্থায় পাকা রাস্তার উপর পড়ে থাকতে দেখেন। ঘটনাস্থলের পাশে পাকা রাস্তার উপর একটি দেশীয় তৈরী সাটারগান, ০৪ রাউন্ড তাজা কার্তুজ, ০৩ রাউন্ড কার্তুজের খোসা, একটি শপিং ব্যাগের মধ্যে ৬০০ গ্রাম শুকনা কথিত গাঁজা, একটি নিল পলিথিনে মোড়ানো ৬০ পিচ কথিত ইয়াবা ট্যাবলেট, ০৩ জোড়া ব্যবহৃত স্যান্ডেল, বিস্ফোরিত ০৪টি ককটেলের খোসা দেখতে পান।

এসআই মোঃ মাসুম বিল্লাহ এর নিকট থেকে জানা যায় দুস্কৃতিকারী ডাকাতদের সাথে দুপক্ষের গোলাগুলিতে একজন অজ্ঞাতনামা দুস্কৃতিকারী/ডাকাত আহত হয় এবং অন্যান্য অজ্ঞাতনামা দুস্কৃতিকারী/ডাকাতরা দৌড়ে রাস্তার দুইপাশে মাঠের ভিতর দিয়ে পালিয়ে যায়। অফিসার ইনচার্জ সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ তাৎক্ষণিকভাবে আহত দুস্কৃতিকারীকে এবং আহত পুলিশ সদস্য এসআই সুব্রত কুমার বিশ্বাস, কং/মোঃ আতাউর রহমান, কং/মোঃ আমিরুল ইসলাম, কং/মোঃ আঃ হান্নান, কং/মোঃ গাজীউল দেরকে নিয়ে চিকিৎসার জন্য সরকারী গাড়ীযোগে বেড়া থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ইং ২৮/০৫/১৮ তারিখ ০২.০৫ ঘটিকায় নিয়ে আসেন। বেড়া থানা স্বাস্থ্য কমপ্লেক্স-এর কর্তব্যরত চিকিৎসক থানা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে অজ্ঞাতনামা দুস্কৃতিকারীকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষনা করেন এবং আহত পুলিশ সদস্যদের প্রয়োজনীয় চিকিৎসা দেন। পরবর্তীতে অজ্ঞাতনামা দুস্কৃতিকারীর নাম ইজ্জত আলী প্রামনিক(২৮), পিতা- মৃত আজাহার আলী প্রামানিক, সাং-হাটুরিয়া পূর্বপাড়া, থানা-বেড়া, জেলা-পাবনা বলে জানা যায়। প্রেস ব্রিফিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!