পাবনায় নারী সাংবাদিক নদী হত্যা মামলায় শিল্পপতি আবুল গ্রেফতার; হত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনায় নারী সাংবাদিক সূবর্ণা নদীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পাবনায় কর্মরত সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া হত্যা মামলার প্রধান আসামি পাবনার বিশিষ্ট শিল্পপতি আবুল হোসেন কে পুলিশ গ্রেফতার করেছে।
নিহত সুর্বণা নদীর মা মোছা: মর্জিনা খাতুন বাদী হয়ে আজ সকালে ৩ জন নামীয় আসামি সহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে পাবনা সদর থানায় মামলা দায়ের করেন। মামলা নথি গ্রহণের পর পুলিশ শহরের শিমলা ডায়গনেস্টিক সেন্টার থেকে ইড্রাল কোম্পানীর প্রতিষ্ঠাতা শিল্পপতি আবুল হোসেন কে গ্রেফতার করে।
এ দিকে আজ বুধবার বেলা ১২টায় শহরের প্রধান সড়কে পাবনা প্রেসক্লাব চত্ত্বরে নারী সাংবাদিক হত্যার প্রতিবাদে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তব্য দেন, প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আাঁখিনুর ইসলাম রেমন, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, এনটিভির এবিএম ফজলুর রহমান প্রমুখ। বক্তারা ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশ প্রশাসনকে তিনদিনের আল্টিমেটাম দেন।

গত মঙ্গলবার (২৮আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে শহরের পৌর এলাকার রাধানগর মহল্লার আলিয়া মাদরাসা সংলগ্ন বাসার সামনে কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি পূর্ব থেকে ওঁৎ পেতে ছিল। সুবর্না নদী বাসার সামনে গিয়ে গেট খোলার সাথে সাথে তাকে অতর্কিত এলোপাথারী ভাবে কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার ৯ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।
এ ঘটনায় শহরের বিশিষ্ট ব্য্সায়ী আবুল হোসেন কে আটক করা হলেও পুলিশ তদন্ত স্বার্থে সে তথ্য গোপন রেখেছে নিহত নদীর বোন চম্পা জানান, নদীর স্বামীর অধিকার দাবিকৃত মামলায় গত মঙ্গলবার পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতে নদীর পক্ষে তিনি স্বাক্ষ্য দেন। এ ঘটনার জের ধরে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে তিনি অভিযোগ করেন। এ মামলায় সুর্বণা নদীর সাবেক শশুড় শিল্পপতী আবুল হোসেন ও তার ছেলে রাজীব আসামি রয়েছেন। এ দিকে সুর্বণা নদীর সুরতহালের ময়না তদন্ত কাজ সম্পন্ন করে পুলিশ লাশটি পরিবারের কাছে হস্তান্তর করে। বাদ আছর পাবনা এর্ডওয়াড কলেজ মাঠে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পরিবার সুত্রে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!