পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮ তম জন্মবার্ষিকী পালিত

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ দিনভর নানা কর্মসুচির মধ্য দিয়ে পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা পাবনার কন্যা সুচিত্রা সেন এর ৮৮ তম জন্মবার্ষিকী টি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায়; জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্দ্যেগে সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা ও পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয়েছে।

সকাল ১০ টায় সুচিত্রাসেনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, চিত্রাঙ্কন, কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন ও পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম সহ সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের নেতৃবৃন্দ সহ স্থানীয় সুধি ও বিভিন্ন স্কুল শিক্ষার্থীরা অংশ নেন। এ ছাড়া কর্মসুচির মধ্যে, দিনব্যাপি সুচিত্রাসেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শন এবং বিকেলে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন পাবনা সদর ৫ আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স।

ইউনিভার্সাল গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক, কবি সোহানী হোসেন,বলেন; সুচিত্রাসেনের বাড়ির এ আঙিনায় আসলেই মনে হয় তিনি যেন আমাদের মাঝেই আছেন। যা আমাদের পুলকিত ও আনন্দিত করে।

পাবনা টাউন গালর্স স্কুলের এক শিক্ষার্থী জানায়,আমরা এখানে এসেছি ভিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতে। এ অভিজ্ঞতা গুলো আমাদের জীবনে ভবিষ্যতে অনেক কাজে লাগবে।

সুচিত্রাসেন স্মৃতি সংরক্ষণ পরিষদ, কলকাতা,ভারত এর আহবায়ক দেবারতী ভট্রাচার্য্য বলেন, পাবনায় এসে সুচিত্রা সেন সংগ্রহশালা দেখে এবং তার জন্মদিন উদযাপন দেখে আমি সত্যিই খুব আনন্দিত এবং পুলকিত।

সুচিত্রাসেন স্মৃতি সংরক্ষণ পরিষদ এর সাধারণ সম্পাদক, ড. নরেশ মধু, সুচিত্রা সেন কে নিয়ে ভবিষ্যতে পাবনায় আমাদের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!