পাবনায় সাংবাদিক স্বপন দূর্বৃত্তের হামলায় আহত; ঘটনার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, বৈশাখী টেলিভিশন ও দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান স্বপন (৬৫) দূর্বৃত্তের হামলার গুরুতর আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ১০টার দিকে সেবা হাসপাতালের সামনে এ হামলার ঘটনা ঘটেছে। এ হামলার প্রতিবাদে রবিবার বেলা ১১ টায় পাবনা প্রেসক্লাবের সামনে স্থানীয় সাংবাদিকরা মানবন্ধন করেছে।

আহত সাংবাদিকের বরাত দিয়ে পাবনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ উল হক রানা জানান, ঘটনার সময় প্রেসক্লাব থেকে রিকশাযোগে শহরের কফিল উদ্দিন পাড়ায় ভাড়া বাসায় ফিরছিলেন সাংবাদিক হাবিবুর রহমান স্বপন। পথিমধ্যে দিলালপুরস্থ সেবা হাসপাতালের সামনে পৌঁছামাত্র হেলমেট পরিহিত একটি মোটরসাইকেলে তিনজন আরোহী রিকশার গতিরোধ করে তাকে এলোপাথারী মারপিট করে। এতে তার মাথায় ফেটে যায় এবং বাম হাত ভেঙ্গে যায়। চিৎকারে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে দ্রুত পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।
খবর পেয়ে পাবনায় কর্মরত গণমাধ্যমকর্মীরা হাসপাতালে ছুটে যান। অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস সহ পুলিশের কর্মকর্তা ও র‌্যাব ১২ র’ একটি দল ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং তারা হাসপাতালে আহত সাংবাদিকের খোঁজ নেন। পরে রাত’ দেড়টায় কলাম লেখক ও সাংবাদিক হাবিবুর রহমান স্বপনকে ঢাকায় রেফার্ড করা হয়। বর্তমানে তিনি ঢাকাস্থ গ্রীন রোডস্থ গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। পাবনা জেনারেল হাসপাতালের কতর্ব্যরত ডাক্তার অমিত কুমার সরকার জানান, আহত সাংবাদিকের মাথায় আঘাতে জখম হয়েছে,বাম হাতটি ভেঙ্গে গেছে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, কারা, কি কারণে সাংবাদিক স্বপনের উপর হামলা করেছে তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তবে হামলাকারীদের ধরতে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী।

সাংবাদিক স্বপনের উপর এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন; পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ ও সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন। তারা অবিলম্বে হামলাকারীদের খুঁজে বের করতে পুলিশের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!