বইমেলার ২২তম দিনে ক্রীড়া সংগঠকদের আলোচনা কোটি টাকার বই বিক্রিই বলে দেয় পাবনার মানুষ বই কেনেন ও পড়েন

 

 

নিজস্ব প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

গতকাল ছিলো বইমেলার ২২ তম দিন। এই দিনে বইপড়া নিয়ে আলোচনায় অংশ নেন পাবনার ক্রিড়া সংগঠকগণ। তারা বলেন, পাবনার বইমেলা পাবনাকে সারা দেশের মধ্যে পরিচিত করেছে। অন্য জেলার ক্রীড়া সংগঠক, কৃতী খেলোয়ারবৃন্দের সাথে প্রশিক্ষণের সময় আমরা অনেক সময় পাবনার বইমেলা নিয়ে গর্ব করি। এই বইমেলা থেকে পাবনার শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকুরীজীবী, ক্রীড়া প্রেমী ও সাংস্কৃতিক ব্যক্তিরা প্রচুর বই কেনেন এবং তাঁরা বই পড়েন। এজন্য প্রতি বছর কোটি টাকার উপরে এই মেলা থেকে বই বিক্রি হয়। ক্রীড়া সংগঠকরা আরো বলেন, বর্তমান সময়ে ক্রীড়া নিয়ে কেউই আর অবজ্ঞা করে না। ক্রীড়া থেকে উপার্জন, মিডিয়া প্রচারে আকৃষ্ট হয়ে অনেকেই খেলাধুলাতে গুরুত্ব দিচ্ছেন, সাথে লেখা পড়া করছেন। পাবনার বইমেলায় ক্রীড়া বিষয়ক বই বেশী বেশী করে আনার জন্য মেলার স্টল মালিকদের প্রতি তারা অনুরোধ জানিয়েছেন।
সন্ধ্যা সাড়ে ৬ টায় বই পড়া নিয়ে আলোচনা যারা অংশ নেন তারা হলেন, ক্রীড়া সংগঠক রাজিবুর রহমান রিন্টু, রাশেদ হোসেন ফারুক রনি, রিসালত আলী রাসু, গৌতম কুমার সরকার গোরা, খাইরুল ইসলাম পিলা ও পল জয়ন্ত সরেন পিটার। তাদের আলোচনা শেষে ধন্যবাদ ও অভিনন্দন জানান বইমেলা উদযাপন পরিষদের সঙ্গীত বিষয়ক উপ-পরিষদের আহ্বায়ক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রলয় চাকী। উপস্থাপনায় ছিলেন এ্যাড: মুশফেকা জাহান কণিকা ও ড. হাবিবুল্লাহ।
২২ তম দিনে বইমেলা মঞ্চে শহীদ মতি স্মৃতি সংঘের সঙ্গীত, শিল্পকলা একাডেমীর নৃত্য, বইমেলা উদযাপন পরিষদের আয়োজনে সঙ্গীত, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুরুদ্ধ নাট্য দলের নাটক “ক্ষ্যাপা পাগলার প্যাচাল” মঞ্চস্থ হয়।

pabna-boi-mela-22-day-pic3
বইমেলার ২১তম দিনে বইমেলা উদযাপন পরিষদের আয়োজনে নৃত্য, নজরুল সঙ্গীত শিল্পী সংস্থার সঙ্গীত, উদীচী পাবনার আয়োজনে সঙ্গীত ও কবিতা আবৃত্তি এবং গণশিল্পী সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হয় শিশুদের হাতে খড়ি।
মেলায় উপস্থিত ছিলেন বই মেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ,পাবনা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাবিবুর রহমান হাবিব, কৃষিবীদ জাফর সাদেক, বইমেলা উদযাপন পরিষদের সম্পাদক আব্দুল হান্নান প্রমুখ।

pabna, boi mela, 21 boi mela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!