পরিবহন আইনে সাজা ধার্য্যের দাবীতে টাঙ্গাইল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

 

 

মানিকগঞ্জে সড়ক দূর্ঘটনায় মিশুক মনির ও তারেক মাসুদ সহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় বাস চালক জামিল হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়ার প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় টাঙ্গাইল জেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়ন, টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে ও দূর্ঘটনা জনিত পরিবহন আইনে সাজা ধার্য্যের দাবীতে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের নতুন বাস টার্মিনাল এর প্রধান কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে টাঙ্গাইল শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি খন্দকার আহসান হক পিন্টুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মীর লুৎফর রহমান লালজু প্রমুখ। এ সময় সংগঠনের কার্যকরি সভাপতি গোলাম মওলা, সহ-সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সেলিম মিয়া, প্রচার সম্পাদক সেলিম সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা দাবী করেন, পরিবহন দূর্ঘটনার শিকার জামিল ড্রাইভারের বিচার কার্যক্রম পরিবহন আইনে পরিচালনা না করে দেশের প্রচলিত আইনে সাজা প্রদানের প্রতিবাদ করা হয়েছে। অনতি বিলম্বে এ চালকের ধার্য্যকৃত সাজা স্থগিত করে দূর্ঘটনা জনিত পরিবহন আইনে সাজা ধার্য্যের দাবী জানান বক্তারা। পরিবহন শ্রমিকদের এই নায্য দাবী মেনে নেয়া না হলে দেশ জুড়ে পরিবহন ধর্মঘট ডাকাসহ বৃহৎ কর্মসূচি দেয়ার হুশিয়ারী দেন এ শ্রমিক নেতৃবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!