রাস্তার পাশে পড়ে ছিল রাজকুমারী

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাস্তার পাশ থেকে উদ্ধার করা হলো ফুটফুটে এক নবজাতক। তবে মায়ের কোলে ঠাঁই না হলেও কন্যাশিশুটিকে দত্তক নিতে রীতিমতো কাড়াকাড়ি পড়ে গেছে। হাসপাতালে ভর্তি করার পর কন্যাশিশুটির নাম রাখা হয়েছে রাজকুমারী।

গতকাল শুক্রবার ভোরে জামালপুরের বকশীগঞ্জে নবজাতকটি উদ্ধার করা হয়। পৌর শহরের শ্মশান ঘাট এলাকায় রাস্তার পাশ থেকে শিশুটি উদ্ধার করেন পৌর মহিলা কাউন্সিলর ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রহিমা বেগম। থানা-পুলিশের সহায়তায় বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। পরে তার নাম রাখা হয় রাজকুমারী।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটি এখন সুস্থ আছে।

স্থানীয়রা জানান, শুক্রবার ভোরে কে বা কারা নবজাতক শিশুটিকে শ্মশান ঘাটের কাছে রাস্তার পাশে ফেলে রেখে যায়। খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন পৌর কাউন্সিলর রহিমা বেগম। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকেই শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেন। শিশুটির দায়িত্ব নিতে হাসপাতালেও ভিড় করছেন অনেকে।

পৌর কাউন্সিলর রহিমা বেগম বলেন, শিশুটির নাম রাখা হয়েছে রাজকুমারী। রাজকুমারীকে অনেকেই দত্তক নিতে চান। চিকিৎসা দেওয়ার পর শিশুটি এখন সুস্থ আছে। বকশীগঞ্জ থানার ওসি এ কে এম মাহবুব আলম জানান, শিশুটির দায়িত্ব কেউ নিতে চাইলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!