টাঙ্গাইলে র‌্যাবের অভিযানে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে র‌্যাব-১২ সিপিসি-৩ এর অভিযানে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে অত্যন্ত কঠোর পদক্ষেপ নিয়েছে, যাতে কোনভাবে প্রশ্নপত্র ফাঁস হতে না পারে। কিছু দূস্কৃতিকারী চক্র সামাজিক যোগাযোগের মাধ্যমে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আতœসাতের পরিকল্পনা করে যাচ্ছে বেশকিছুদিন যাবৎ।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইল কোম্পানীর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার সদর থানাধীন গোলকিবাড়ী এলাকাধীন নাহার ভিলা বাসা নং-৩১/৫ পাঁচতলা বাড়ীর নিচতলার পশ্চিম পার্শ্বের ফ্ল্যাট হতে গত ১৭ এপ্রিল ২০১৮ ইং তারিখ ০৪:৫০ ঘটিকায় অভিযান পরিচালনা করে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের সদস্য মোঃ সজল আমিন তরফদার (১৯), পিতাঃ মোঃ লুৎফর রহমান তরফদার, সাং-খরাবর, থানা-ঘাটাইল, জেলাঃ টাঙ্গাইল (বর্তমান ঠিকানাঃ নাহার ভিলা ৩১/৫, গোলকিবাড়ী, থানাঃ ময়মনসিংহ সদর, জেলাঃ ময়নসিংহ) কে প্রশ্নপত্র ফাঁসে ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন ও ০৯ টি প্রশ্নপত্রের স্ক্রীনশর্ট এর ছবি সহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করে যে, সে তার ব্যবহৃত মোবাইলে ঋধপবনড়ড়শ ও ঋধপবনড়ড়শ গবংংবহমবৎ এর মাধ্যমে গ্রুপ তৈরি করে সাজেশন এবং প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দিবে মর্মে শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছে। সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মিথ্যা প্রশ্নপত্র প্রস্তুত ও প্রকাশ করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছিল।

চলতি এইচএসসি পরীক্ষা শুরুর পর থেকে র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইল দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের একাধিক সদস্যকে ইতিমধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। জনমনে স্বস্তি সৃষ্টির লক্ষ্যে র‌্যাব বর্তমানে এই ধরণের অপরাধীদেরকে আটক পূর্বক আইনের আওতায় আনার জন্য কাজ করে আসছে। র‌্যাব-১২ সিপিসি-৩ টাঙ্গাইলের উপ-পরিচালক মেজর মোহাম্মদ রবিউল ইসলাম বলেন আপনাদের সহযোগিতায় র‌্যাবের এই ধরনের কার্যক্রম বর্তমানে চলমান আছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। র‌্যাবের প্রতিটি সদস্য “বাংলাদেশ আমার অহংকার” এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে সবসময়ই দেশ মাতৃকার সেবায় অঙ্গীকারাবদ্ধ। র‌্যাব তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গীদমন, ছিনতাই, চাঁদাবাজ, চুরি ও চোলাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দূস্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং র‌্যাব-১২ এর আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষনিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতিমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। এ ছাড়া বর্তমানে দেশে চলমান বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের বিরুদ্ধে র‌্যাব তার আভিযানিক কার্যক্রম আরো জোরদার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!