শ্রমিক নেতা আমিনুল হত্যা মামলায় টাঙ্গাইলে একজনের মৃত্যুদন্ড

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

শ্রমিক নেতা আমিনুল হত্যা মামলায় টাঙ্গাইলে একজনের মৃত্যুদন্ডাদেশ দিয়েছে আদালত। আজ রবিবার ১১ টায় টাঙ্গাইল বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহেদুজ্জামান শিকদার এই আদেশ দেন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবিগণ উপস্থিত ছিলেন।

তবে এই মামলার একমাত্র আসামী মাগুড়া জেলার মোঃ মোস্তাফিজুর রহমান এখনো পলাতক রয়েছে। তার অনুপস্থিতিতেই বিজ্ঞ আদালত এই রায় দেন।

উল্লেখ্য, ২০১২ সনের ৫ এপ্রিল সকালে টাঙ্গাইল- ময়মনসিংহ মহাসড়কের ঘাটাইল উপজেলার ব্রাহ্মণশাসন এলাকা থেকে এক অজ্ঞাত মৃত ব্যাক্তির লাশ উদ্ধার করে ঘাটাইল থানা পুলিশ। লাশটির কোন পরিচয় না পেয়ে থানা ও আঞ্জুমানে মফিদুল কর্তৃপক্ষ সেটি বেওয়ারিশ লাশ হিসেবে ৬ এপ্রিল টাঙ্গাইল গোরস্থানে দাফন করে। পরে জানা যায়, মৃত ব্যাক্তিটি সাভার-আশুলিয়ার গামেন্টস শ্রমিক নেতা আমিনুল ইসলামের। তাকে হত্যা করে এখানে ফেলে রেখে যায় অজ্ঞাতরা। পরে পরিচয় পাওয়ার পর আত্মীয়-স্বজনরা ৭ এপ্রিল তার লাশ উত্তোলন করে আমিনুল ইসলামের গ্রামের বাড়ি গাজীপুর জেলার হিজলহাটি গ্রামে নিয়ে দাফন করে। প্রথমে অজ্ঞাতনামা আসামী করে ঘাটাইল থানায় মামলা হয়। পরে এই মামলা সিআইডি তদন্ত করে একমাত্র আসামী মাগুড়া জেলার মোঃ মোস্তাফিজুর রহমানকে অভিযুক্ত করে চার্জশিট দেয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!