সরকার কোন ঘটনা ঘটাতে আগাম সহিংসতার কথা বলছে: গয়েশ্বর

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সরকার বিএনপির সমাবেশ ঘিরে কোন ঘটনা ঘটানোর জন্য আগাম সহিংসতার কথা বলছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে রোববারের বিএনপির সমাবেশস্থল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে গত কয়েকদিন ধরে অনেক কথা বলা হচ্ছে। তারা বলেছে রাজপথে বিএনপিকে মোকাবিলা করবে। বিএনপি সমাবেশে সহিংসতা করবে। এই যে আগাম কথা বলা হয়েছে সরকারের পক্ষ থেকে। এখানেই আমাদের সংশয়।

তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপির মিটিংয়ে বিএনপি কেন অস্থিরতা করবে। সহিংসতা করবে। আমার ধারণা সরকার কোন একটা ঘটনা ঘটানোর জন্য এই ধরনের কথা বলছে। এক্ষেত্রে আমরা অত্যন্ত সুশৃঙ্খল এবং কঠোর নজরদারির মাধ্যমে আগামীকালের সমাবেশ করবো। আগামীকাল সমাবেশে লোক আসার পর আপনারা মন্তব্য করবেন কতো লোক এসেছে সমাবেশে।

এর আগে বিএনপির সমাবেশের দিন সারাদেশের গাড়ি বন্ধ করে দেয়া হয়েছিল, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকার অনেক কিছু করতে পারে। তারা গাড়ি বন্ধ করতে পারে, রিকশা বন্ধ করতে পারে, ট্রেন বন্ধ করতে পারে আবার লঞ্চ বন্ধ করতে পারে। তারা অনেক কিছুই করতে পারে। তারা সবকিছু করবে তারপরও আমরা সেটাকে অতিক্রম করবো। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য যে দাবিগুলো আছে সেগুলোকে একত্র করে মিটিংয়ে আমরা সেগুলোকে উপস্থাপন করবো। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ইতিমধ্যে বিভিন্ন রাজনৈতিক দল ও জোট যেমন গণফোরাম, যুক্তফ্রন্ট ও বাম জোট আগামী নির্বাচন নিয়ে তাদের অবস্থান পরিষ্কার করেছে। আগামীকাল সমাবেশে আমরা সুস্পষ্ঠভাবে আমাদের অবস্থান তুলে ধরব। তিনি বলেন, আমরা যতোই সুশৃঙ্খলভাবে সমাবেশ করি না কেন তারপরও সরকারের যে চিরাচরিত স্বভাব আছে সেই স্বভাব থেকে তারা বিরত থাকবে না। এই অনুমতি দিতে যেহেতু এতো টালবাহানা করেছে। তাহলে ফাঁকে ফাঁকে শুনেছেন না তারা রাজপথ দখল করবে, দেশ দখল করবে। সবই তো দখল করেছে। কোন কিছু দখল করতে বাকি নেই। নির্বাচন কমিশন দখল করেছে, পাবলিক সার্ভিস কমিশন দখল করেছে। আবার সংবাদপত্রও দখল করে ফেলেছে। এখন সর্বশেষ দেশ দখল করবে। দেশ দখল করবে এই কথার আড়ালে আরো কথা আছে না?

তিনি আরো বলেন, খালেদা জিয়ার মুক্তির সাথে নির্বাচনের কোন শর্ত নেই। খালেদা জিয়ার মুক্তি নিঃশর্ত। উনি মুক্তি পাওয়ার, জামিন পাওয়ার সকল অধিকার রাখেন আইনগতভাবে। সুতরাং খালেদা জিয়ার মুক্তি তো দিতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!