ডুফার সভাপতি অনু, সাধারণ সম্পাদক নাহিদ

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের রেজিস্টার্ড বন্ধু সংগঠন— ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্সের (ডুফা) নির্বাচনের ফল ঘোষণা হয়েছে রোববার (১৯ ডিসেম্বর)। ব্যবস্থাপনা বিভাগের এ কে এম বদরুল হক অনু সভাপতি ও মার্কেটিং বিভাগের নাহিদ হোসেইন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। রোববার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

সভাপতি পদে নির্বাচিত ব্যবস্থাপনা বিভাগের এ কে এম বদরুল হক অনু ভোট পেয়েছেন ৩১৩। অপর সভাপতি প্রার্থী শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের এর তারিকুল আলম সুমন পেয়েছেন ২৬০ ভোট।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত মার্কেটিং বিভাগের নাহিদ হোসেইন পেয়েছেন ১৯৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমাজ বিজ্ঞানের মোহাম্মদ আবু সালেহ পেয়েছেন ১৪২ ভোট।

মোট ৭১ সদস্যবিশিষ্ট কার্যকরী সদস্যদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়া বাকী ৫২ জন কার্যকরী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় সহ সভাপতি এবং যুগ্ম সম্পাদক পদেও ক্রমানুসারে নির্ণয়ের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। ইসলামিক ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. আজহারুল আলম এক নম্বর সহ সভাপতি এবং সমাজবিজ্ঞানের আবদুল্লাহ আল মামুন এক নম্বর যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সংগঠনের মোট ৬৩৩ জন ভোটারের মধ্যে এবারের নির্বাচনে রেকর্ড ৫৭৩ জন ভোট প্রদান করেছেন। শতাংশের হারে প্রদত্ত ভোট ৯০.৫৭ শতাংশ। এবারের নির্বাচন সম্পূর্ণ অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন জেলা এবং বিশ্বের নানা প্রান্ত থেকে ডুফার সদস্যরা এই নির্বাচনে ভোট প্রদান করেন।

উল্লেখ্য যে, ডুফার বর্তমান সভাপতি ব্যারিস্টার এম শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক জি এম আখতার হুসাইন। গত বছরের ডিসেম্বরে নির্বাচিত হন তারা। নবনির্বাচিত কার্যকরী কমিটি আগামী ২৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!