নতুন “ব্লু হোয়েল’ গেম আবিষ্কার বাংলাদেশে

এস কে রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দেশে যখন “ব্লু হোয়েল’ নামের একটি গেম মৃত্যু কে হার মানিয়ে অসাধারণ চ্যালেঞ্জ মেনে মৃত্যুর দিন পর্যন্ত অটল থেকে মৃত্যু কে বরণ কর নিতে প্রস্তুত।‌
তাদের কথা চিন্তা করে সুমন মুখার্জী নামের এক ফেসবুকার “ব্লু হোয়েল’ আবিষ্কারের চিন্তা করলেন হুবহু ঐ গেমটির মতোই কিন্তু ধাপ গুলো থাকবে সাধারণ।
যেখানে থাকবে পঞ্চমটি স্টেপ প্রথমে স্টেপ খুব সহজ আস্তে আস্তে আসবে কঠিন কাজ।
তাই তার  নিজের অভিব্যক্তির কথা ফেসবুকে প্রকাশ করেছেন।
add2ফেসবুক স্ট্যাটাস থেকে তার অভিব্যক্তির কথা হুবহু কপি করা হলো:
#সুমন মুখার্জী
 #_এমন_যদি_হতো…
.
যদি পারতাম, একটি ‘ব্লু হোয়েল’ গেম বানিয়ে ফেলতাম, যেটি হবে পঞ্চাশ পর্বের। খেলবে আঠারো থেকে ত্রিশ বছরের ছেলে-মেয়েরা। কাজ হবে মানুষকে সাহায্য করা। যেমন- ভিক্ষুককে পুরো এক প্লেট ভাত খাওয়াতে হবে। তারপর খালি প্লেটসহ ভিক্ষুকের ছবি আপলোড করলে পরের স্টেপ। বা এক ব্যাগ রক্ত দিতে হবে। রক্ত দিচ্ছে- এমন ছবি পোস্ট করলে পরের স্টেপ। সাথে ব্লাড রিকুইজিশন এর ছবি।
.
প্রথম স্টেপটা হবে বাসে সিট ছাড়া নিয়ে। ষাটোর্ধ এক লোকের জন্য সিট ছাড়তে হবে। কথোপকথনের অডিও টেপ শুনাতে পারলে সেকেন্ড স্টেপ। সেকেন্ড স্টেপটা হবে সহজ। দুইটি গাছ লাগাতে হবে। ছবি দিয়ে থার্ড স্টেপ।
.
যত স্টেপ বাড়তে থাকবে, খেলা তত কঠিন হবে। যেমন কোন প্রতিবন্ধী বালক হারিয়ে গেছে, খুঁজে দিতে হবে। বা একজনকে মরণোত্তর কর্ণিয়া দানে সম্মত করতে হবে, সন্ধানীর অনুমোদনসহ ছবি বা পাঁচটি গোলাপ গাছ লাগাতে হবে, যেখানে পাঁচটি ভিন্ন রঙের ফুল ফুটে আছে। লাগানোর ছবি, ফুলসহ টবের ছবি।
sk-news-1
.
শেষের দিকে এডমিন কিছু টাস্ক দিবেন। যেমন- সোহরাওয়ার্দি হাসপাতাল চলে যাও। একমাসের মধ্যে দুইজন থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুকে ব্লাড দাও বা ছোট জেলায় থাকলে সে জেলার বয়েজ স্কুল মাঠে চলে যাও। মাঠ পরিষ্কার করো। পরিষ্কারের আগে-পরের ছবি। বা তুমি অনেকবার ভেবেছো কারো কাছে ক্ষমা চাইবে, সাহস পাচ্ছো না, তার কাছে ক্ষমা চাও। তার অভিব্যক্তির ছবি। এরকম।
.
উনপঞ্চাশ আর পঞ্চাশ নম্বর ভেবে রেখেছি। উনপঞ্চাশে বাবাকে সারপ্রাইজ দিতে হবে। এমন কিছু করতে হবে যেন বাবা খুশি হয়, আবার সেটি তিনি সন্তানের কাছে প্রত্যাশা করেন না। সারপ্রাইজের ভিডিও আপলোড করতে হবে। বাবাদের অপ্রস্তুত মুখ, রাগ করতে করতে হেসে ফেলার ছবি- দেখতে চাই।
.
আর সর্বশেষ পঞ্চাশ নম্বর ধাপে মাকে গিয়ে একটি কথা বলতে হবে। জোরে জোরে। ঘর ভর্তি লোকের সামনে চিৎকার করে বলতে হবে- ‘মা আমি কখনো বলিনি, কিন্তু আমি তোমাকে ভালবাসি।’ এ ভিডিওটা অন্য কেউ করবে।
.

আপলোড করা মাত্রই আমরা পেয়ে যাব- বিজয়ী। ব্লু হোয়েল চ্যালেঞ্জার বিজয়ী। পৃথিবীর শুদ্ধতম মানুষ। আমরা জেনে যাব- তার বাসায় পাঁচটি টব আছে। যে টবের গাছগুলো সে লাগিয়েছে। যে তার মাকে আনন্দে কাঁদিয়েছে, বাবাকে একলা একলা হাসিয়েছে! মজা হবে কিনা বলেন?


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!