খানসামায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে সার, বীজ বিতরণ ও ইঁদুর নিধনে আলোচনা

 

ভূপেন্দ্র নাথ রায়, খানসামা(দিনাজপুর) প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের খানসামায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে চাষীদের মাঝে বিনামূল্যে সার ও শস্য বীজ বিতরণ এবং জাতীয় ইঁদুর নিধন অভিযান বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার উপজেলা কমপ্লেক্স হলরুমে সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলীর সভাপতিত্বে বিশ্ব খাদ্য দিবস ও জাতীয় ইঁদুর নিধন অভিযানের আলোচনায় বিষয় ভিত্তিক প্রতিপাদ্য তুলে ধরা হয়। আলোচনায় বক্তারা খাদ্য দিবসের গুরুত্ব উল্লেখ করার পাশাপাশি ইঁদুরের আক্রমণ থেকে খাদ্য শস্যকে রক্ষায় বিষ টোপ, ইঁদুর নিধন ফাঁদ ও বিভিন্ন কৌশল সম্পর্কে আলোকপাত এবং চাষীদের সাথে অভিজ্ঞতা বিনিময় করেন। পরে উপজেলার বিভিন্ন এলাকার ২২০ জন চাষীর মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বিভিন্ন শস্য বীজ প্রদানের উদ্বোধন করা করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ্, বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক সফিউল আযম চৌধুরী লায়ন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজমল হোসেন ও উপজেলা কৃষি কর্মকর্তা আফজাল হোসেন। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইয়াসমিন আক্তার সহ উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং শতাধিক প্রান্তিক চাষী উপস্থিত ছিলেন।

add2


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!