স্বামী-স্ত্রীর কলহের কারণে বিমানের জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

কাতার এয়ারওয়েজের একটি বিমানের যাত্রী নিয়ে দোহা থেকে বালি যাওয়ার কথা থাকলেও মাঝ আকাশে ঘটলো বিপত্তি। বিমানটি ভারতের চেন্নাই বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হলেন পাইলট। বিমানের কোনো যান্ত্রিক ত্রুটির কারণে নয়, বিমানযাত্রী এক দম্পতির কলহের কারণে এ ঘটনা ঘটে। শেষে ওই দম্পতি ও তাদের শিশুসন্তানকে রেখে ফের গন্তব্যের উদ্দেশ্যে উড়াল দেয় বিমানটি।

ভারতীয় একটি ইংরেজি দৈনিকের খবর বলা হয়, ইরানের এক দম্পতি ওই বিমানে ছিলেন। বিমানযাত্রার মাঝপথে স্বামী ঘুমিয়ে পড়েন। সেই সুযোগে স্ত্রী তার ‘ফিঙ্গার স্ক্যান’ করে ফোনটি আনলক করে ফেলেন। এরপর স্বামীর মোবাইলে থাকা কিছু ছবি ও তথ্য দেখে নিশ্চিত হন যে, তার সঙ্গে অন্য এক নারীর পরকীয়া সম্পর্ক রয়েছে।

এরপর বিমানের মধ্যেই রাগে ফেটে পড়ে স্বামীকে জাগান ওই নারী। চড়া গলায় চড়াও হন স্বামীর ওপরে। অবস্থা বেগতিক দেখে কয়েকজন সহযাত্রী ও বিমানকর্মীরা তাকে শান্ত করার চেষ্টা করতে গেলে হিতে বিপরীত হয়। এ সময় সহযাত্রী ও বিমানকর্মীদের ওপরেও ক্ষেপে যান তিনি।

বিষয়টি জানার পর কোনো ঝুঁকি না দিয়ে পাইলট চেন্নাই বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেন। সেখানেই বিমান অবতরণ করে ওই দম্পতি ও তাদের সন্তানকে নামিয়ে দেন। এরপর ফের বালির উদ্দেশ্যে রওনা দেয় বিমান। অবশ্য ওই দম্পতির পরিচয় জানাতে রাজি হয়নি কাতার এয়ারওয়েজ।

পরে চেন্নাই বিমানবন্দর সূত্রে জানা যায়, ওই নারী বিমানে মদ্যপ অবস্থায় ছিলেন। প্রথমে পরিবারটিকে বিমানবন্দরের একটি আলাদা ঘরে বসিয়ে রাখা হয়। পরে ওই নারী একটু শান্ত হওয়ার পর তাদের অন্য একটি বিমানে কুয়ালালামপুর পাঠিয়ে দেওয়া হয়। জানা গেছে, বালিতে ছুটি কাটানোর পরিকল্পনা বাতিল করে কুয়ালালামপুর হয়ে ফের দোহাতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিবারটি।

সূত্র: এনডিটিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!