হাফ ভাড়া কার্যকরের দাবিতে বাস আটকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে বিকাশ, ভিআইপি, মিরপুর লিংক, উইনারসহ ৩০টির বেশি বাস আটকে রেখে বিক্ষোভ করছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে থানার সামনে বিভিন্ন স্লোগান দিতে থাকে। তবে শিক্ষার্থীরা বাস আটকালেও কোনো ধরনের ভাঙচুর করেনি বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী কলেজ ক্যাম্পাসের সামনে বিকাশ, ভিআইপি, মিরপুর লিংক, উইনারসহ যেসব বাস হাফ ভাড়া নেয় না তাদের আটকিয়ে বিক্ষোভ করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ, আইনশৃঙ্খলা বাহিনী এবং মালিকপক্ষের হস্তক্ষেপে কিছু বাস ছেড়ে দিয়ে প্রত্যেক পরিবহনের একটি করে বাস নিউমার্কেট থানার সামনে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে থানা পুলিশের হস্তক্ষেপে বাসের মালিকপক্ষের সঙ্গে শিক্ষার্থী এবং কলেজ কর্তৃপক্ষের আলোচনার কথা রয়েছে।

ঢাকা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন মোল্লা বলেন, ‘পরিস্থিতি এখন স্বাভাবিক। এই রুটের বাসগুলো সরকারি নির্দেশ অমান্য করে হাফ ভাড়া নেয় না। অনেক সময় আমাদের শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করে। তাই শিক্ষার্থীরা প্রতিবাদ করেছে। আমি সব বাস মালিকদের অনুরোধ করব, তারা যেন সরকারি নির্দেশনা বাস্তবায়ন করে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেন।’

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা শান্তিপূর্ণ উপায়েই আন্দোলন করেছে। তাদের হাফ ভাড়ার দাবির বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!