দিনাজপুরে ২ জেএমবি সদস্য আটক

 

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরে জেএমবির দুই সদস্যকে আটক করেছে র‍্যাব-১৩। ঘটনার বিবরনে জানা যায়, আজ ২৪ মে বুধবার ভোর  রাতে দিনাজপুর- গোপালগঞ্জের মধ্যবর্তী চেহেলগাজী মাজার এলাকা থেকে অভিযান চালিয়ে জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, দিনাজপুর ইউনিট।

র‍্যাব সূত্রে জানা যায়, আটককৃত ব্যক্তিরা গাইবান্ধা জেলার সদর উপজেলার রামচন্দ্রপুর পোড়াহাড়িয়া গ্রামের বাদশা মিয়ার ছেলে বাদল মিয়া ওরফে বাদল হানজালা(৩২) এবং রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ঘোড়াবান গ্রামের আব্দুস সামাদের ছেলে বেলাল হোসেন (২৫)।

র‍্যাব আরো জানায়, বাদল মিয়া গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা এবং আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে। আট বছর ধরে সে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় ছদ্মবেশে অবস্থান করত। এ ছাড়া সে গোবিন্দগঞ্জের একটি মসজিদে ইমামতি করার সময় জিহাদ ও কিতাব সম্পর্কিত লিপলেট বিতরণ করেছেন।
এদিকে জেএমবির কর্মকাণ্ডে নিয়মিত চাঁদা দিতেন বেলাল হোসেন  এবং বিভিন্ন কায়দায় জেএমবির কর্মকাণ্ড পরিচালনা করতেন। তার বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে বলে র‍্যাব দাবি করছে।
রংপুরে র‍্যাব-১৩ কার্যালয়ে সংবাদ সম্মেলনে উভয়কে উপস্থাপনকালে অধিনায়ক লে. কর্নেল এটিএম আতিকুল্লাহ্ আতিক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির সঙ্গে সংশ্লিষ্টতার বিষয় স্বীকার করেছেন আটক দুই ব্যাক্তি। ইতিমধ্যে বাদল মিয়া ওরফে বাদল হানযালাকে গাইবান্ধা জেলা পুলিশ এবং বেলাল হোসেনকে  দিনাজপুর কোতোয়ালি থানায় তুলে দেওয়া হয়।


 

 

 

 

  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!