আ. লীগ নেতার সঙ্গে ছাত্রলীগ নেতার সংঘর্ষ, ১২ জন গুলিবিদ্ধ

 

নিজেস্ব প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

শরীয়তপুরের জাজিরা উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ১২ জন আহত হয়েছে। আজ শনিবার সকালে উপজেলার জয়নগর বাজারে এ সংঘর্ষ বাধে।

আহতদের মধ্যে রয়েছেন শাহনাজ কাজী (৪৫), মান্নান কাজী (৬০), সোহবার কাজী (৫৫), রাজু আহমেদ কাজী (৩৫), ফারুক সরদার (২৬), খালেক শিকদার (৪৫), রাজন কাজী (৩০), সোহাগ মুন্সি (২২), সজীব কাজী (১৬) ও সাঈদ কাজী (৫০)।

স্থানীয় লোকজন ও পুলিশ জানান, আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ই্‌উনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম ওরফে মিন্টু কাজীর সমর্থকদের সঙ্গে তেজগাঁও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালীর সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এর ধারাবাহিকতায় আজ সকালে স্থানীয় জয়নগর বাজারে কাজী আমিনুল ইসলামের সমর্থক ও মিথুন ঢালীর সমর্থকরা সংষর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মিথুন ঢালী ও তাঁর সমর্থকরা শটগান দিয়ে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ১২ জন আহত হয়।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সোহরাব কাজী বলেন, ‘ছাত্রলীগ নেতা মিথুন ঢালী তাঁর লাইসেন্স করা শটগান দিয়ে আমাদের ওপর গুলি চালিয়েছে।’

অভিযোগ অস্বীকার করে মিথুন ঢালী এনটিভি অনলাইনকে বলেন, ‘মিন্টু কাজীর লোকজন বাজারে মহড়া দিলে আমাদের লোকজনের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় কে বা কারা গুলি চালিয়েছে আমি জানি না। আমার শটগান থেকে কোনো গুলি বের হয়নি।’

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাজমুল হাসান জানান, গুলিবিদ্ধ ১২ জনের মধ্যে আহত ১১ জনকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত দিপু কাজীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। আহত প্রত্যেকের শরীরেই আগ্নেয়াস্ত্রের গুলি পেয়েছেন চিকিৎসকরা।

খবর পেয়ে জাজিরা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জয়নগরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, ‘দোষীদের গ্রেপ্তার করতে অভিযান চালানো হচ্ছে। মিথুন ঢালীর লাইসেন্স করা শটগানের মাধ্যমে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে বলে আমরা শুনেছি। লাইসেন্স করা শটগান থেকে গুলি ছোড়া হলে তদন্তের স্বার্থে শটগানটি জব্দ করা হবে। আর ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!