খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ আগুন

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের খানসামায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগুন লাগার ঘটনা ঘটে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল আউয়াল জানান, আজ ১৭ মার্চ শনিবার সকাল প্রায় ১০ ঘটিকার হাসপাতালের পুরাতন ভবনের ৩য় তলায় অজ্ঞাত কারনে আগুন লাগে। সকাল সাড়ে ১০টায় হাসপাতালে ভর্তিরত রোগীদের দেখার সময় আগুনে পোড়ার গন্ধের পাওয়ার পরই জানালা দিয়ে ধোঁয়া দেখা যায়। এরপরই রোগীসহ হাসপাতালের কমরত কর্মচারীদের চিৎকারে আশেপাশের দোকানদার সহ এলাকাবাসী দৌড়ে এসে নতুন ভবনের ছোট দরজা দিয়ে ঢুকে পানির ট্যাংক ও লাইন দিয়ে দ্রুত গতিতে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ১ ঘন্টার মধ্যে সবার সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে । এই ঘটনায় নীলফামারীর ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নেভাতে আসার আগেই আগুন নিভে গিয়েছিল।

তিনি আরো জানান, যে কক্ষে আগুনের সূত্রপাত হয়েছে সেখানে কোন ধরনের বৈদ্যুতিক সংযোগ নেই। সিড়ি বেয়ে উপরে উঠে হয়তো কেউ সিগারেট টেনে তার পরিত্যক্ত অংশ ঐ রুমের দিকে নিক্ষেপ করে।

হাসপাতালে ভর্তিরত কয়েকজন রোগীর সঙ্গের লোকজনের সাথে কথা বলে জানা যায়, সকাল সাড়ে ৮ টার দিকে দু’জন বৃদ্ধ মহিলা সিড়িতে উঠে বিড়ি টেনেছিল। তাদের বিড়ির আগুন সেখানে ফেলে আসলে পরবর্তীতে সেখান থেকেই আগুনের সূত্রপাত ঘটতে পারে।তবে আগুন লাগার ঘটনায় বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি ও হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনার পরপরই হাসপাতাল পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম, আঙ্গারপাড়া ইউপির চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ্, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন সহ আওয়ামী লীগের নেতাকর্মী।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নজমুল ইসলাম এ বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি জানান, কিভাবে আগুন লেগেছে তা সঠিক ভাবে বলা যাচ্ছে না। তবে ধারনা করা হচ্ছে বিড়ি কিংবা সিগারেটের আগুনে তা হতে পারে । এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শামসুদ্দোহা মুকুলের নেতৃত্বে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!