দেবীগঞ্জে বাস টার্মিনাল স্থাপনের দাবিতে সড়ক অবরোধ

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় জেলা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ের দেবীগঞ্জে বাস টার্মিনাল স্থাপনের দাবিতে সড়ক অবরোধ করে মোটর পরিবহণ শ্রমিকরা। প্রায় তিন ঘণ্টা তারা দেবীগঞ্জ ট্রাফিক মোড়ে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালনা করেন।

সোমবার সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পরিবহণ শ্রমিকরা সড়কে অবস্থান করেন। চারটি সড়কের সংযোগস্থল হওয়ায় এ সময় সড়কের চারদিকে যান চলাচল থেমে প্রচুর যানজটের সৃষ্টি হয়।

পরিবহণ শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, গত শনিবার (১০.০৩.২০১৮) সড়ক ও জনপদ বিভাগের উপসচিব মাহবুবুর রহমান ফারুকির নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার সময় বিজয় চত্ত্বরে অবস্থিত ঢাকা কোচ স্ট্যান্ডের বাসের টিকট কাউন্টারগুলোও উচ্ছেদ করা হয়। এর ফলে রাস্তায় দাঁড়িয়ে টিকিট বিক্রি, যাত্রী ওঠা নামা ও পণ্য পরিবহণ করতে হচ্ছে। দেবীগঞ্জে এখনও কোন বাস টার্মিনাল স্থাপন না হওয়ায় পরিবহণ শ্রমিক ও যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছে। বাস টার্মিনাল না থাকায় বাধ্য হয়ে ঝুঁকি থাকা স্বত্ত্বেও সড়কের পাশেই কাউন্টার স্থাপন করা হয়েছে। বাস টার্মিনাল স্থাপিত হলে পরিবহণ শ্রমিক ও যাত্রীরা দুর্ভোগ থেকে পরিত্রাণ পাবে, যোগ করেন তারা।

এ পরিস্থিতিতে দ্রুত বাস টার্মিনাল স্থাপনের দাবিতে পরিবহণ শ্রমিকরা অবরোধ কর্মসূচি শেষ করে দেবীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলামের মাধ্যমে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, দেবীগঞ্জ থেকে নীলফামারী, পঞ্চগড়, দিনাজপুর রংপুর, বগুড়া, রাজশাহী, ঢাকার উদ্দ্যেশ্যে প্রতিদিন প্রায় অর্ধশতাধিক বাস ছেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!